শ্রীপুরে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত ২

Slider জাতীয়

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার মাইজপাড়া রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় বাসের দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৫ জন। আজ রোববার সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কে এ দুর্ঘটনা ঘটে।

বাসটি শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের মাইজপাড়া এলাকা থেকে শ্রমিক নিয়ে উপজেলার টেপিরবাড়ী গ্রামে অবস্থিত জামান ফ্যাশন নামক কারখানায় যাচ্ছিল বলে জানা গেছে।

নিহতদের মধ্যে একজন হলেন-মাছুমা (১৮)। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

দুর্ঘটনায় আহতরা হলেন- নিলুফা আক্তার (৫১), জাহিদ (২৪), আরমান (১৯), নাঈম (২০), পারভেজ (৩৪), ফারজানা (২০), হালিমা (২৫), মাহফুল (২৫), শিপন (১৯), হাবিবুল্লাহ (১৬), ছুলেমা (১৯), বেবি (৪০), রেশমি আক্তার (৪০), বিল্লাল হোসেন (২০)।

স্থানীয়রা জানান, বরমী এলাকা থেকে পাঁচটি বাসে করে জামান ফ্যাশন নামক কারখানায় শ্রমিকরা যাতায়াত করে। আজ সকাল সোয়া ৭টার দিকে শ্রমিকবাহী বাসটি ঢাকা-ময়মনসিংহ সড়কের মাইজপাড়া রেল ক্রসিং পার হচ্ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা জাজিরাগামী বলাকা এক্সপ্রেস ট্রেনটি শ্রমিকবাহী বাসকে ধাক্কা দেয়। এতে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় বাসে থাকা শ্রমিকরা গুরুতর আহত হয়।

বিকট শব্দ ও শ্রমিকদের চিৎকার শুনে আশপাশের লোকজন এসে আহতদের উদ্ধার করে শ্রীপুর হাসপাতালে নেয়। খবর পেয়ে আহতদের স্বজনরা শ্রীপুর হাসপাতালে ভিড় জমায়। তারা জানান, ঘটনাস্থলে এক নারীর মৃত্যু হয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মাছুমা মারা যায়।

স্থানীয়দের অভিযোগ, ওই রেলক্রসিং-এর গেইট ম্যান ঘুমিয়ে ছিলেন। গেইটটি বন্ধ না থাকায় শ্রমিকবাহী বাসটি রেলসড়কে উঠে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

কারখানার জিএম আক্কাছ আলী জানান, মাইজপাড়া এলাকা থেকে পাঁচটি বাসে কারখানায় শ্রমিকরা যাতায়াত করে থাকে। দুর্ঘটনাকবলিত বাসে কতজন শ্রমিক ছিল তা জানা যায়নি। আহতদের চিকিৎসার যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শ্রীপুর হাসপাতালে জরুরি বিভাগের চিকিৎসক ডা. জান্নাতুন নাঈম জানান, দুর্ঘটনায় আহত যেসব শ্রমিক হাসপাতালে এসেছিল তাহাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আটজনকে ঢাকা ও ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

শ্রীপুর স্টেশনে কর্মরত স্টেশন মাস্টার হারুন অর রশিদ জানান, বলাকা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৭টা ৫ মিনিটে শ্রীপুর স্টেশন ছেড়ে যায়। ঘটনাস্থলে গেইটম্যান ছিল। তার দায়িত্বে অবহেলা আছে কি না কর্তৃপক্ষ তদন্ত করে ব্যবস্থা নেবে।

জয়দেবপুর রেলওয়ে ফাড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মো. শহিদুল ইসলাম জানান, খোঁজখবর নিয়ে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *