অনেক ত্যাগের বিনিময়ে ভোটের অধিকার পেয়েছি

Slider জাতীয়

73353_f2

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক ত্যাগের বিনিময়ে আমরা ভোটের অধিকার পেয়েছি। ভোট আমার সাংবিধানিক ও নাগরিক অধিকার। ’৭০ সাল থেকে ভোট দিয়ে আসছি। আজ যখন ভোট দিলাম তখন মনে হলো আমি আমার নাগরিক অধিকার প্রয়োগ করতে পেরেছি। আমার পছন্দমতো প্রার্থীকে ভোট দিতে পারলাম, এজন্য আমি অত্যন্ত আনন্দিত। গতকাল সকালে ঢাকা দক্ষিণে সিটি কলেজ কেন্দ্রে ভোট দেয়ার পর প্রধানমন্ত্রী এ প্রতিক্রিয়া জানান। প্রধানমন্ত্রী সকাল ৭টা ৫৫ মিনিটে এ ভোটকেন্দ্রে যান এবং ১ নম্বর ভবনে ২ নম্বর মহিলা কেন্দ্রে ভোট দেন। তিনি ছিলেন এ ভোটকেন্দ্রের প্রথম ভোটার। ভোট দেয়ার পর উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, আমরা জনগণের জন্য রাজনীতি করি এবং তিন সিটি করপোরেশনের নির্বাচনে জনগণের রায় আমরা অবশ্যই মেনে নেবো। তিনি বলেন, জনগণ তাদের পছন্দ অনুযায়ী ভোট দেবেন। এ ব্যাপারে আমার কিছু বলার নেই। শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, তার দলের সমর্থিত প্রার্থীরা তিন সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হবেন। তিনি ‘ইলিশ’, ‘ঘুড়ি’ ও ‘পানপাতা’ প্রতীকে ভোট দিয়েছেন বলে উল্লেখ করেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তার মানে হচ্ছে যে, বিএনপি জনগণের মতামতকে গুরুত্ব দেয় না। তারা নির্বাচনের ফলাফল মেনে নেবে না। কারণ, জনগণের রায়ের প্রতি তারা শ্রদ্ধাশীল নয়। বিএনপির বলা উচিত, জনগণ যে মতামত ও রায় দেবে এবং যেসব প্রার্থী বিজয়ী হবে, দল তা মেনে নেবে। তাদের প্রার্থী জয়ী হলে ভাল আর তা না হলে আন্দোলন- এটা কি ধরনের মনোভাব?
প্রধানমন্ত্রী বলেন, জনগণের জানমাল রক্ষা করা সরকারের দায়িত্ব। সরকার ও আইন প্রয়োগকারী সংস্থা জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সবকিছুই করবে। তাদের রাজনীতি হচ্ছে হত্যা ও মানুষ পোড়ানো। এভাবে তারা কত প্রাণ কেড়ে নেবে এবং কত মানুষের জীবন নিয়ে খেলবে, মানুষ হত্যায় বিএনপি অভ্যস্ত। সামরিক জান্তা জিয়াউর রহমান আমার বাবা, মা ও ভাইদের এবং ছোট্ট রাসেলকে হত্যা করেছেন। একইভাবে খালেদা জিয়া ও তার পুত্র তারেক জিয়া ২১শে আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে আইভি রহমানসহ আওয়ামী লীগের ২২ নেতাকর্মীকে হত্যা এবং আমার প্রাণনাশের চেষ্টা করেছেন। কেবল একবার নয় আমাকে হত্যা করতে বারবার হামলা চালিয়েছে বিএনপি। তাদের একমাত্র অভিসন্ধী হচ্ছে আমাদের চিরতরে নির্মূল করা। তারা এ ধরনের হুমকি অনেকবার দিয়েছে। বিএনপির আন্দোলনে কোন জনসম্পৃক্ততা নেই। তারা কেবল জনগণকে হত্যা ও পোড়াতে জানে। মানুষ হত্যা ছাড়া তারা আর কিছুই বোঝে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *