‘শতাব্দীর সেরা বল’ করেছেন ইয়াসির শাহ!

Slider খেলা


গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট ম্যাচের তৃতীয় দিন সোমবার যে বলে কুশল মেন্ডিসকে আউট করেছিলেন, সেটি ‘শতাব্দীর সেরা বল’ হিসেবে গণ্য হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই অস্ট্রেলিয়ার কিংবদন্তির বোলার শেন ওয়ার্নের ‘শতাব্দীর সেরা বলের’ সাথে একে তুলনা করা হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) পর্যন্ত মনে করছে, ইয়াসির শাহের বলটি শতাব্দীর সেরা বল হিসেবে স্বীকৃতি পেতে পারে।

গলে সোমবার মেন্ডিসকে ৭৬ রানে আউট করেন ইয়অসির শাহ। বলটি লেগ স্ট্যাম্পের বাইরে পড়ে বিশাল বাঁক নিয়ে ব্যাটসম্যানের অফ স্ট্যাম্প ভেঙে দেয়।
তার এই আউটটি ১৯৯৩ সালে ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নের মাইক গ্যাটিংকে আউট করার সাথে তুলনা করা হচ্ছে।

আইসিসি জানায়, সন্দেহাতীতভাবে বলা যায় যে গ্রেট শেন ওয়ার্ন ২০ শতকের ‘বল অব দি সেঞ্চুরি’ করেছিলেন। আর পাকিস্তানের ইয়াসির শাহ একইভাবে গল টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২১ শতকের ‘বল অব দি সেঞ্চুরি’র স্বীকৃতি পেতে পারেন।

ইয়াসির শাহের বল অব দি সেঞ্চুরি দেখতে এখানে ক্লিক করুন

শ্রীলঙ্কা ক্রিকেট তাদের টুইটার পেইজে লিখেছে : “বল অব দি সেঞ্চুরি প্রার্থী? ইয়াসির শাহ অবাক করা ডেলিভারিতে কুশল মেন্ডিসকে আউট করে দিয়েছেন। এটি শেন ওয়ার্নের ‘বল অব দি সেঞ্চুরির’ কথা মনে করিয়ে দিয়েছে।”

শেন ওয়ান গত মার্চে ৫২ বছর বয়সে মারা যান। তিনি তার ক্যারিয়ারে ৭০৮টি টেস্ট উইকেট নিয়েছেন।
আর ইয়াসির শাহ ২০১৪ সাল থেকে খেলছেন। তিনি ২৪০টি টেস্ট উইকেট নিয়েছেন।

সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *