বন্যাজনিত রোগে আক্রান্ত ১৮৯৫৮, মৃত্যু ১১৯

Slider জাতীয়


ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৫৮ জন এবং ১১৯ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৯৫৮ জন এবং ১১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬১৬ জন এবং একজনের মৃত্যু হয়েছে। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত ৮৯০ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ২১ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পানিতে ডুবে ৯২ জনের মৃত্যু হয়েছে।

একইসময়ে চর্ম রোগে আক্রান্ত এক হাজার দুই হাজার ৮৮ জন, চোখের প্রদাহজনিত রোগে ৩৩০ এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৪৭৯ জন। এ ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৪৮৭ জন এবং তাদের মধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১৯ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট সাত জন, কুড়িগ্রামে পাঁচ জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে সাত জন এবং হবিগঞ্জে ১১ জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *