বাইক চলাচলে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও পৃথক লেনের দাবি

Slider জাতীয়


ঢাকা: পদ্মা সেতুসহ দেশের সব সড়ক ও সেতুতে বাইক চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহার ও আলাদা বাইক লেনের দাবি জানিয়েছে ‘সেভ দ্য রোড’ নামে একটি সংগঠন।

শুক্রবার (১৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বাইকার সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি।

সমাবেশে বক্তারা বলেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমাদের দেশকে উন্নয়নের রোল মডেল মনে করছে উন্নত দেশগুলো। এমন পরিস্থিতিতে উন্নত দেশগুলোর মতো বাইক লেন এখন সময়ের দাবি। এই দাবি বাস্তবায়ন হলে সড়কপথে দুর্ঘটনা যেমন কমবে, তেমন বাংলাদেশে সড়কপথ হবে বিশ্বে আদর্শ।

সংগঠনের মহাসচিব শান্তা ফারজানা বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলের ধারায় টিকিয়ে রাখতে হলে, বাইক নিষিদ্ধ তো দূরের কথা, এখন যত দ্রুত সম্ভব বাইকের জন্য আলাদা লেন বাস্তবায়নের পাশাপাশি সড়ক পথকে দুর্ঘটনামুক্ত রাখতে সর্বোচ্চ গতিসীমা নির্ধারণ করতে হবে।

আগামী এক সপ্তাহর মধ্যে আকাশ-সড়ক-রেল ও নৌপথ দুর্ঘটনামুক্ত রাখার লক্ষ্যে সেভ দ্য রোডের এ দাবি বাস্তবায়নে দ্রুত কোনো উদ্যেগ না নিলে পরবর্তীতে আরও কর্মসূচি দেওয়া হবে বলে জানান বক্তারা।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে সমাবেশে ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, সাংগঠনিক সম্পাদক মহিদুল মল্লিক, এম এইচ সোহেল, মো. রাসেল প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *