ভারতকে শতরানে হারিয়ে ১-১ সমতায় ফিরল ইংল্যান্ড

Slider খেলা


স্পোর্টস ডেস্ক: জমে উঠেছে ইংল্যান্ড বনাম ভারত ওয়ানডে সিরিজ। প্রথম একদিনের ম্যাচে টিম ইন্ডিয়া স্বাগতিকদের ১০ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে বড় জয়ে প্রতিশোধ নিলো ইংলিশরা৷ বৃহস্পতিবার (১৪ জুলাই) ১০০ রানের বড় ব্যবধানে রোহিত শর্মা বাহিনীকে হারিয়েছে জস বাটলাররা। এর মধ্য দিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরল স্বাগতিকরা।

এর আগে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ২-২ সমতায় শেষ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল ভারত। আগামী রেববার (১৭ জুলাই) তৃতীয় ওয়ানডেতে সিরিজ জয়ের সুযোগ থাকবে দু দলেরই।

লর্ডসে প্রথম ইনিংসে বল হাতে শাসন করেছেন যুজবেন্দ্র চাহাল। তার ঘূর্ণিতে ২৪৬ রানেই অলআউট স্বাগতিকরা। আর দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের হয়ে ছড়ি ঘোরালেন রিক টপলে। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে শুরুর বিপর্যয় কাটিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি সফরকারীরা। ৯.৫ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ছয়টি উইকেট শিকার করেন ইংলিশ এ পেসার।

শেষ পর্যন্ত ভারতের ইনিংসও থেমেছে মাত্র ১৪৬ রানে। ৬৭ বল বাকি থাকতেই ১০০ রান স্বল্পতায় অলআউট হয়ে যায় রোহিত শর্মা বাহিনী। কোহলির ধারাবাহিক ব্যর্থতার মুকুটে আরও একটি পালক যুক্ত হওয়ার দিনে ব্যাট হাসেনি রোহিতদেরও।

এদিন ভারত টস জিতে স্বাগতিক ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। ব্যাট করতে নেমে যুজবেন্দ্র চাহাল ও জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, শামিদের দুর্দান্ত বোলিংয়ে এক ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় বাটলারের দল।

সব কয়টি উইকেট খোয়ানোর আগে ২৪৬ রান সংগ্রহ করতে সমর্থ হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন অলরাউন্ডার মঈন আলি। এছাড়া উইলি করেছেন ৪১ রান। ত্রিশের ঘর পার করতে পেরেছেন বেয়ারস্টো ও লিভিংস্টোন। দুজন করেছেন যথাক্রমে ৩৮ ও ৩৩ রান।

যুজবেন্দ্র চাহাল তার ঘূর্ণির ফাঁদে ফেলে নিয়েছেন চার উইকেট। জসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়া নিয়েছেন ২টি। মোহাম্মদ শামি ও প্রাশিধ কৃষ্ণা পেয়েছেন একটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *