শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাসভবন চত্বরে রান্না করছেন বিক্ষোভকারীরা

Slider সারাবিশ্ব


শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাসভবন ‌‘টেম্পল ট্রি’ দখল করে সেখানে রান্না করতে দেখা গেছে বিক্ষোভকারীদের। শুধু তাই নয়, তাদেরকে সেখানে কেরাম খেলতেও দেখা গেছে। ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক বিক্ষোভকারী জানিয়েছেন, আমরা প্রধানমন্ত্রী বিক্রমসিংহের বাসভবনে আছি এবং সেখানে রান্না করছি। প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্ট আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করলে আমরা এখান থেকে চলে যাবো।

এর আগে শনিবার সকালে বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের বাসভবনে ঢুকে পড়ে। এ সময় বিক্ষোভকারীরা তার সুইমিং পুলে নেমে উল্লাসে মেতে ওঠেন।

এরপর সন্ধ্যায় দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে ভাঙচুর ও আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। যদিও তার আগেই নির্দলীয় সরকার গঠনের জন্য পদত্যাগের ইচ্ছে পোষণ করেন তিনি। আগামী ১৩ জুলাই গোতাবায়া প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় স্বাধীনতা-পরবর্তী সময়ে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। বর্তমানে দেশটিতে বৈদেশিক মুদ্রার কোনো রিজার্ভ নেই। ফলে দেশটির মানুষের জন্য খাবার, ওষুধ, জ্বালানির মতো অতি জরুরি আমদানিও করতে পারছে না। দেশটির সংকট নিরসনে ব্যর্থতার অভিযোগে সরকারের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *