উপচেপড়া যাত্রী নিয়ে কমলাপুর ছাড়ছে ট্রেন

Slider জাতীয়


ঈদ করতে বাড়ির পানে ছুটছেন মানুষ। উপচেপড়া যাত্রী নিয়ে কমলাপুর রেলস্টেশন ছাড়ছে একের পর এক ট্রেন। শুক্রবারও (৮ জুলাই) উত্তরবঙ্গ ও দেশের দক্ষিণপশ্চিমাচলগামী ট্রেনের শিডিউল বিপর্যয়ের অভিযোগ যাত্রীদের।

সকাল থেকেই কমলাপুর রেলস্টেশনে দেখা যায় বিভিন্ন গন্তব্যের যাত্রীদের ভিড়। ট্রেন এসে প্ল্যাটফর্মে দাঁড়াতেই হুমড়ি খেয়ে পড়েন সবাই। যে যেভাবে পারেন, ওঠেন ট্রেনে। অনেকে ছাদেও উঠে যান। এ সময় পড়ে গিয়ে আহত হওয়ার মতো ঘটনাও ঘটে।

সরেজমিনে সকালে কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা গেছে, ৯টা পর্যন্ত ছেড়ে যায়নি সকাল ৬টা ৪০ মিনিটের নীলসাগর এক্সপেস, সকাল ৭টার ধূমকেতু এক্সপেস এবং ৮ টা ১৫ মিনিটের সুন্দরবন এক্সপেস।

এ ছাড়া উত্তরবঙ্গগামী নীলসাগর এক্সপ্রেসের বিপুল যাত্রী সকাল থেকে ট্রেন ছাড়ার অপেক্ষা করছেন। খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ৯টায়ও তা স্টেশন ছাড়েনি। প্রায় চার ঘণ্টা পিছিয়ে সকাল ১০টার পর ট্রেনটি ছেড়ে যায় বলে স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে। সকালে কর্ণফুলী কমিউটার ও রংপুর এক্সপ্রেসসহ আরও বেশ কয়েকটি ট্রেন শিডিউল বিপর্যয়ে পড়েছে।

অনেকে আবার টিকিট পেলেও ভিড়ের মধ্যে উঠতে পারছেন না ট্রেনে। তবে নির্ধারিত সময়ে ছেড়ে যাওয়ায় চট্টগ্রামগামী ট্রেনের যাত্রীরা স্বস্তি প্রকাশ করেছেন।

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় গত শুক্রবার (১ জুলাই) সকাল ৮টায়। কমলাপুরসহ রাজধানীর ছটি ও জয়দেবপুর রেলস্টেশনের কাউন্টার, ওয়েবসাইট এবং রেলসেবা (অথরাইজড) অ্যাপে একযোগে টিকিট বিক্রি শুরু হয়। এ বিক্রি চলে মঙ্গলবার (৫ জুলাই) পর্যন্ত।

অন্যদিকে ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু হয় বৃহস্পতিবার (৭ জুলাই) থেকে। আজ শুক্রবার দেয়া হচ্ছে সোমবারের (১১ জুলাই) টিকিট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *