গাজীপুর জেলা ছাত্রলীগের বিরুদ্ধে বিক্ষোভ

Slider রাজনীতি


কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করায় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। বুধবার (৬ জুলাই) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে কালীগঞ্জ ছাত্রলীগ।

বুধবার (৬ জুলাই) দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহীদ ময়েজউদ্দিন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়। পরে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিলুপ্ত কমিটির কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তানভীর মোল্লা। সাধারণ সম্পাদক ওয়াহিদ হাসানের পরিচালনায় এতে বক্তব্য দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা পরিমল চন্দ্র ঘোষ, কামরুল ইসলাম, মোক্তারপুর ইউপি চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, জামালপুর ইউপি চেয়ারম্যান মো. খাইরুল আলম, যুবলীগ নেতা কাজী হারুণ-অর-রশিদ টিপু, বাদল হোসেন, রেজাউর রহমান আশরাফী খোকন, ছাত্রলীগ সাদমান সাকিব আলভী, এমআই লিকন প্রমুখ।

এ সময় বক্তারা গাজীপুর জেলা ছাত্রলীগের সিদ্ধান্তকে অযৌক্তিক দাবি করে কঠোর সমালোচনা করেন। বক্তারা বলেন, কমিটি বিলুপ্ত করলেও জেলা ছাত্রলীগের নেতারা স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকির সঙ্গে কোনো কথা বলেননি। এ ছাড়া স্থানীয় ছাত্রলীগের সব ইউনিট গাজীপুর জেলা ছাত্রলীগকে অবাঞ্ছিত ঘোষণা করে। পাশাপাশি জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে অর্থ দাবির অভিযোগও করেন নেতারা।

এ বিষয়ে গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাছির মোড়ল বলেন, সামনে নির্বাচন। সংগঠন শক্তিশালী করতেই মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এখন নতুন নেতৃত্ব আসবে এটাই নিয়ম।

এর আগে মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যায় গাজীপুর জেলা ছাত্রলীগের এক সিদ্ধান্ত মোতাবেক কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় তানভীর-ওয়াহিদ কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। পাশাপাশি আগামী ৩০ জুলাই গাজীপুর জেলা ছাত্রলীগের কার্যালয়ে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি/সম্পাদক পদে আগ্রহীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *