অধ্যক্ষের গলায় জুতার মালা: আরেক হোতা নুরুন্নবীর তিন দিনের রিমান্ড

Slider জাতীয়


নড়াইলে কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা দেয়ার আরেক হোতা নুরুন্নবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৬ জুলাই) দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা আসামির রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে মামলার অন্যতম অভিযুক্ত রহমতউল্লাহ্ রনি, মনিরুল ইসলাম রুবেলসহ চার আসামিকে গত ৪ জুলাই একই আদালতের পাঠানো তিন দিনের রিমান্ড শেষ হচ্ছে আজ।

পুলিশ জানায়, হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তিকারী ভারতের বিজেপি নেতা নূপুর শর্মার সমর্থনে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের রাহুল দেব নামে এক কলেজছাত্রের ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ওই কলেজে গত ১৮ জুন সৃষ্ট সহিংসতার সময় অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা দেয়াসহ সংঘটিত নানা অপরাধের মামলায় সদর থানা পুলিশ ৩ জুলাই রাতে যশোর থেকে নুরুন্নবীকে আটক করে। পরদিন ৪ জুলাই তাকে আদালতে সোপর্দ করে মামলার তদন্ত কর্মকর্তা ৫ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৬ জুলাই এ বিষয়ে শুনানির দিন ধার্য করেন।

বুধবার শুনানির ধার্য দিনে পুলিশ কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আসামিকে জেলহাজত থেকে আদালতে হাজির করলে আসামির উপস্থিতিতে রাষ্ট্র ও আসামিপক্ষের শুনানি পর্যালোচনা শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আজ থেকেই তা কার্যকরের আদেশ দেন।

গত ১৮ জুন বেআইনি জোটবদ্ধ হয়ে মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজে অধ্যক্ষকে হেনস্তাসহ সংঘটিত নানা অপরাধের বিষয়ে অজ্ঞাত ১৭০ থেকে ১৮০ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করে এবং ভিডিও ফুটেজ দেখে জড়িতদের শনাক্তের কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *