বিমানবন্দরে ২৩ লাখ টাকা নিয়ে ধরা সার্ভেয়ার আতিকুর

Slider জাতীয়


হজরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে ২৩ লাখ টাকা নিয়ে ধরা পড়েছেন কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ার আতিকুর রহমান।

পরে ঢাকা বিমানবন্দর থেকেই তাকে কক্সবাজারে ফেরত পাঠানো হয়।
শুক্রবার (১ জুলাই) রাতে তাকে পুলিশে দিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ গণমাধ্যমকে বলেন, সার্ভেয়ার আতিকুর এ টাকার বৈধ কোনো উৎস দেখাতে পারেননি। এ টাকা নিয়ে তিনি উড়োজাহাজে ঢাকায় যাচ্ছিলেন। কার কাছে যাচ্ছিলেন, এত টাকা তিনি কোথায় পেলেন, এসব বিষয় তদন্তে বেরিয়ে আসবে।

কক্সবাজার বিমানবন্দর সূত্র জানায়, সকাল ৯টার দিকে বিমানবন্দরে প্রবেশ করেন আতিকুর রহমান। তার ব্যাগ স্ক্যান করলে বিপুল পরিমাণ টাকার স্তূপ দেখা যায়। পৌনে ১০টার ফ্লাইটে তিনি ঢাকার উদ্দেশে রওনা হন। ঘণ্টাখানেক পর ঢাকা বিমানবন্দরে পৌঁছালে তল্লাশিতে তার ব্যাগভর্তি টাকা পাওয়া যায়। বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তাকে আটক করেন। পরে আতিকুরের পরিচয় নিশ্চিত হয়ে বিকেল সাড়ে চারটার একটি ফ্লাইটে তাকে কক্সবাজারে ফেরত পাঠানো হয়। বিমানবন্দর থেকে আতিকুরকে কক্সবাজার জেলা প্রশাসনের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

আতিকুর রহমানের বাড়ি সিরাজগঞ্জে বলে জানা গেছে। তিনিসহ তিনজন সার্ভেয়ার মহেশখালীতে সরকারের প্রায় ১৫টি প্রকল্পের ভূমি অধিগ্রহণের দায়িত্বে ছিলেন। ভূমি অধিগ্রহণ করতে গিয়ে জমির মালিকদের কাছ থেকে ঘুষ বাবদ আতিকুর ওই অর্থ নিয়েছেন বলে সন্দেহ সংশ্লিষ্টজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *