ভারতে এক দিনে ৪৫ শতাংশ সংক্রমণ বৃদ্ধি, মৃত্যু ২১ জনের

Slider সারাবিশ্ব


ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার (২৭ জুন) সকাল ৮টায় জানিয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৭৩ জন, যা আগের দিনের তুলনায় ৪৫ শতাংশ বেশি। খবর এনডিটিভি।

তারা জানায়, ক্রমেই দেশটিতে করোনা সংক্রমণ বেড়ে যাচ্ছে। রোববার (২৬ জুন) ১১ হাজার ৭৩৯টি নতুন কোভিড-১৯ সংক্রমণ ঘটে এবং ২৫ জনের মৃত্যু হয়। দেশটির দৈনিক করোনা পজিটিভিটির হার ৪.৩৯ শতাংশে দাঁড়িয়েছে, যেখানে সাপ্তাহিক পজিটিভিটির হার ৩.৩০ শতাংশ।

নতুন করে করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় ভারতের মোট কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা এখন ৪,৩৪,০৭,০৪৬। গত এক দিনে মোট পরীক্ষা হয়েছে ৩,০৩,৬০৪ টি। গত ২৪ ঘণ্টায় ২,৪৯,৬৪৬টি ভ্যাকসিনের ডোজ দেয়া হয়েছে। মোট টিকার ডোজ দেয়া হয়েছে ১,৯৭,১১,৯১,৩২৯টি।

সোমবার (২৭ জুন) এক দিনে দেশটিতে ২১ জনের মৃত্যু ঘটে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫,২৫,০২০ জনে। বর্তমানে দেশটিতে মৃত্যুর হার ১.২১ শতাংশ। কোভিড-১৯ থেকে সেরে ওঠার হার ৯৮.৫৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৫,২০৮ জন মানুষ সুস্থ হয়েছেন।

দেশে সক্রিয় সংক্রমণের সংখ্যা ০.২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ভারতে এ মুহূর্তে সক্রিয় সংক্রমণের সংখ্যা ৯৪,৪২০। ভারতে এক সপ্তাহে ১ লাখ কোভিড-১৯ সংক্রমণ হয়েছে, মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

আসামে গত ২৪ ঘণ্টায় ৩৬টি নতুন কোভিড-১৯ সংক্রমণ ঘটেছে, কোনো মৃত্যুর খবর নেই। তামিলনাড়ুতে কোভিড-১৯ সংক্রমণের বৃদ্ধি হচ্ছে তীব্রভাবে। রোববার ১,৪৭২টি নতুন সংক্রমণ হয়েছে রাজ্যেটিতে। মুম্বাইয়ে ২,৭৭১টি সংক্রমণ এবং পাঁচটি মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, যার ফলে সংক্রমণের সংখ্যা ১১,০৭,৪৪৯-তে পৌঁছেছে এবং মৃত্যুর সংখ্যা ১৯,৫৯৯-তে পৌঁছেছে।

আসামে গত ২৪ ঘণ্টায় ৩৬টি নতুন কোভিড-১৯ সংক্রমণ ঘটেছে, কোনো মৃত্যুর খবর নেই। তামিলনাড়ুতে কোভিড-১৯ সংক্রমণের বৃদ্ধি হচ্ছে তীব্রভাবে। রোববার (২৬ জুন) ১,৪৭২টি নতুন সংক্রমণ হয়েছে রাজ্যে। মুম্বাইয়ে ২,৭৭১টি সংক্রমণ এবং পাঁচটি মৃত্যুর খবর পাওয়া গেছে, যার ফলে সংক্রমণের সংখ্যা ১১,০৭,৪৪৯-তে পৌঁছেছে এবং মৃত্যুর সংখ্যা ১৯,৫৯৯-তে পৌঁছেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *