বাংলা নবর্বষ উপলক্ষে দেশবাসীকে খালেদার শুভেচ্ছা

Slider জাতীয়

76242_khaleda
ঢাকা: বাংলা নববর্ষ ১৪২২ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া।

সোমবার (১৩ এপ্রিল) বিএনপির দফতরের দায়িত্বে থাকা আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ শুভেচ্ছা জানান।

বিবৃতিতে তিনি বলেন, পৃথিবীর নানা জাতি-গোষ্ঠী নিজস্ব সংস্কৃতি ও রীতি অনুযায়ী তারা তাদের নববর্ষ উদযাপন করে থাকেন। তেমনি আমাদের কাছে পহেলা বৈশাখও একটি গুরুত্বপূর্ণ উৎসব এবং বহুকাল ধরেই নতুন নতুন আঙ্গিকে, বর্ণ, বৈচিত্রে ও রূপে পহেলা বৈশাখ আমাদের জীবনে ফিরে আসে।

তিনি বলেন, পহেলা বৈশাখ বাংলা নববর্ষ আমাদের জাতিসত্ত্বার অন্যতম অহংকার। আমরা এই অহংকার আবহমানকাল ধরেই ধর্ম-বর্ণ-নৃ-গোষ্ঠী ভেদে লালন করে থাকি।

বাংলা সন-তারিখ আমাদের প্রাত্যহিক জীবন ও জাতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। এ বছরের এই দিনে আমি সকলের কল্যাণ কামনা করি, যদিও দেশবাসী একটি অনির্বাচিত সরকারের অপশাসনের যাতাকলে পিষ্ট। তবুও নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ এ প্রত্যাশা করি।

বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধময়। সমাজ থেকে চিরতরে বিদায় নিক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি। নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহ’র কাছে কায়মনোবাক্যে সকলের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় সকল পর্যায়ে সুখ ও শান্তি কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *