“শুধু এ প্লাস নয়, ছেলেমেয়েদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য হওয়া উচিত”

শিক্ষা


গাজীপুর, ২১শে জুন ২০২২: “আমরা যারা অভিভাবক আছি, আমাদের উচিত ছেলেমেয়েদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা, শুধু এ প্লাস পাওয়ার ব্যাপারে সচেতন হলে চলবে না, ছেলেমেয়েদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য হওয়া উচিত। ছেলেমেয়েরা আসলেই কী শিখলো, কোন বিষয়ে সে কতটা দক্ষ হলো, কোন বিষয়ে পিছিয়ে পড়লো সেদিকে খেয়াল রাখতে হবে, শুধু রেজাল্ট দেখে খুশি হলেই চলবে না। তাদেরকে দক্ষ এবং জীবন সংগ্রামের জন্য প্রস্তুত করে গড়ে তুলতে হবে।”

আজ (শনিবার) গাজীপুর জেলার সদর উপজেলাধীন ইকবাল সিদ্দিকী কলেজের রোকনুজ্জামান খান দাদাভাই মিলনায়তনে অনুষ্ঠিত প্রথম পর্বের ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা আরও বলেন, “তোমরা মোবাইল ফোন থেকে দূরে থাকবে, প্রয়োজন ছাড়া মোবাইল ফোনের অহেতুক ব্যবহার করে মহা মূল্যবান সময় নষ্ট করবে না। নিজেদের সাথে প্রতিজ্ঞা করো, নিজের উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করো, অনলাইন এবং মোবাইল গেমসের আসক্তি মুক্ত হয়ে চূড়ান্ত লক্ষ্যে অবিচল থাকো। তাহলেই জীবনের অভীষ্ট লক্ষ্যে খুব সহজে পৌঁছাতে পারবে।”

ইকবাল সিদ্দিকী কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান জনাব আব্দুর রহমানের সভাপতিত্বে ও প্রভাষক শাহানা আক্তার শিলার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী, একাদশ শ্রেণির কো-অর্ডিনেটর প্রভাষক রাজিবুল আলম এবং অভিভাবকদের পক্ষ থেকে জনাব মো: জাকির হোসেন ও জনাব মাহমুদুল হাসান চান মিয়া।

সভায় বিপুলসংখ্যক অভিভাবক ও কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। সভাপতি মহোদয়ের হাতে পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করার পর অভিভাবকদের হাতে ট্রান্সক্রিপ্ট তুলে দেওয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *