বিমানবন্দরে আড়াই কেজি সোনাসহ আটক ১

Slider ফুলজান বিবির বাংলা

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১ কোটি ৮০ লাখ টাকার স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। গতকাল সোমবার রাত ৯টার দিকে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে মানিক মিয়া নামের ওই যাত্রী ঢাকায় আসেন। তার কাছ থেকে ২১টি বার ও ৯৮ গ্রাম স্বর্ণালঙ্কারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে (জি৯ ৫১০) এক যাত্রী চোরাচালানের স্বর্ণ বহন করছে। এর প্রেক্ষিতে উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল ৬ নম্বর বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। পরে সেখান থেকে মানিক মিয়াকে আটক করা হয়।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, সন্দেহভাজন ব্যক্তিকে গ্রিন চ্যানেলে এনে ব্যাগ তল্লাশি করে ২১টি স্বর্ণ বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়। জব্দ করা এসব স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ১ কোটি ৮০ লাখ টাকা। অভিযুক্ত যাত্রীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দ্য কাস্টমস অ্যাক্ট ১৯৬৯-এর বিধান অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *