ঢাবি শিক্ষার্থী ‘হত্যা’: স্বামীসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

Slider নারী ও শিশু


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী এলমা চৌধুরী মেঘলা হত্যা মামলায় তার স্বামী ইফতেখার আবেদীনসহ ৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

সোমবার (২০ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর মামলার অভিযোগ গঠন করে পরবর্তী শুনানির জন্য ৩ আগস্ট দিন ধার্য করেছেন।

তবে মামলার অভিযোগকারী মেঘলার বাবা পুলিশের তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে আদালতকে তিনি জানিয়েছেন যে, পরবর্তী শুনানির দিনের বিরুদ্ধে অনাস্থা আবেদন করবেন তিনি।

মেঘলার বাবা আরও বলেন, আমার সন্তানকে নির্যাতন করে হত্যা করা হয়েছে, কিন্তু পুলিশ পেনাল কোডের ৩০৬ ধারার অধীনে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে, যার মানে অভিযুক্ত তাকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছে। তাই অনাস্থা আবেদন করা হবে।

ইফতেখার আবেদীন ছাড়াও মামলায় অপর ২ অভিযুক্ত হলেন- তার বাবা অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোহাম্মদ আমিন ও মা শিরিন আমিন।

এর আগে, ইফতেখারকে গ্রেফেতার করে পুলিশ। পরে পুলিশি প্রতিবেদন দাখিল হওয়ার আগ পর্যন্ত ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে জামিন পান তিনি।

এদিকে পুলিশ তদন্ত প্রতিবেদন জমা দিলে তার জামিনের মেয়াদ শেষ হয়ে যায়। ইফতেখার জামিন চেয়ে আবারও আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত আজ তাকে কারাগারে পাঠিয়েছেন। যদিও তার বাবা-মা বিভিন্ন আদালত থেকে জামিন পেয়েছেন।

রোববার (১৯ জুন) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন বনানী থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. সালাউদ্দিন মোল্লা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *