ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ‘দলীয় পারফরম্যান্স’ দেখতে চান সাকিব

Slider খেলা

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ বৃহস্পতিবার অ্যান্টিগায় শুরু হবে। এ সিরিজে খেলোয়াড়রা একটি দল হিসেবে পারফর্ম করবেন বলে প্রত্যাশা করছেন বাংলাদেশ টেস্ট দলের নবনিযুক্ত অধিনায়ক সাকিব আল হাসান।

পূর্ববর্তী অধিনায়ক মুমিনুল হক অধিনায়কত্বে ছন্দ খুঁজে না পেয়ে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়ার পর সাকিব টেস্ট অধিনায়কের দায়িত্ব নেন। ঘরের মাঠে শেষ সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

প্রথম ম্যাচের আগে সাংবাদিকদের সাকিব বলেন, ‘আমি এই সিরিজে দলের পারফরম্যান্স খুঁজছি। আমরা সম্প্রতি টেস্টে ভালো খেলতে পারিনি। তাই সবাইকে ভুল প্রমাণ করার এবং ভালো খেলার জন্য এই সিরিজটি আমাদের জন্য একটি বড় সুযোগ। এই টেস্ট থেকে আমাদের ভালো পারফরম্যান্স নিতে হবে।’

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ভালো খেলেছেন সাকিব। তবে তিনি ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন বলে জানিয়েছেন।

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজে শেষ সফরে বাংলাদেশ ভালো করতে পারেনি। তবে সাকিব বলেন, বাংলাদেশের জন্য পরিস্থিতি এখন ভালো এবং তারা ভালো ক্রিকেট প্রদর্শনের বিষয়ে আশাবাদী।

অ্যান্টিগার উইকেট আগের চেয়ে সম্পূর্ণ ভিন্ন দেখাচ্ছে বলেও জানান বাংলাদেশী অধিনায়ক।

তিনি বলেন, ‘উইকেটটা আমার কাছে ভালো লাগছে। এটা ব্যাটারদের প্রথম দিকে সাহায্য করবে। কিন্তু ম্যাচের চতুর্থ ইনিংসে ব্যাটিং কঠিন হতে পারে। আর তখনই স্পিনারদের কাজ করতে হবে।’

এ সিরিজে বাংলাদেশ দল অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমকে পাচ্ছে না। এছাড়া চোটের কারণে দল থেকে ছিটকে পড়েছেন মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী রাব্বিও। তার পরিবর্তে আট বছর পর দলে ডাক পেয়েছেন এনামুক হক বিজয়।

কিছুদিন পর টেস্টে ফিরতে চলেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। ক্রিকেটের এই দীর্ঘ সংস্করণে খেলতে রাজি না থাকলেও টিম ম্যানেজমেন্ট তাকে রাজি করায়।

দুটি টেস্ট ছাড়াও এই সফরে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *