কুবিতে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি

Slider রাজনীতি

comilla_map_264608825

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় প্রায় ২০ রাউন্ড গুলি বর্ষণ করা হয়েছে বলেও জানা গেছে।

তবে এতে কেউ হতাহত হয়নি।

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের আগমন ও শনিবার (১১ এপ্রিল) দুপুরে অনুষ্ঠেয় কুবি ছাত্রলীগ সম্মেলনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সকাল পৌনে ১০টার দিকে এ সংঘর্ষ হয়।

স্থানীয় সূত্র জানায়, ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে সকালে প্রশাসনিক ভবনের সামনে কুবি ছাত্রলীগ আহ্বায়ক মাহমুদুর রহমান মাসুম ও কুবি ধীরেন্দ্রনাথ দত্ত হলের ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় কমপক্ষে ২০ রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজের অভিযোগ, সকালে মাহমুদুর রহমান মাসুম কেন্দ্রীয় নেতাদের সামনে নিজের আধিপত্য দেখানোর জন্য স্থানীয় বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে আসেন। এসময় তারা অসংখ্য ফাঁকা গুলি ছুড়ে ক্যাম্পাসে আতঙ্ক সৃষ্টি করেন।

এ ব্যাপারে মাহমুদুর রহমান মাসুমের সঙ্গে যোগযোগ করা সম্ভব হয়নি।

বেলা পৌনে ১২টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রশান্ত পাল  জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরে কথা বলবো।

এদিকে, কুবি ছাত্রলীগ সম্মেলনে যোগ দিতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম সোহাগ দুপুর সাড়ে ১২টার দিকে ক্যাম্পাসে এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *