গাজীপুরে বেতন ভাতার দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও ডিসি ফটক অবরোধ

Slider গ্রাম বাংলা

ইসমাঈল হোসেন, গাজীপুরঃ সাত মাসের বকেয়া বেতন, ঘর ভাড়া, অন্যান্য ভাতার দাবিতে জেলা প্রশাসক গাজীপুর কার্যালয়ের সামনে মানববন্ধন ও জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটক অবরোধ করেছন ভুক্তভোগী দুইশতাধিক শিক্ষক।

১৬ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায় এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে ভুক্তভোগী বেশ কয়েকজন শিক্ষক বক্তব্য রাখেন। শিক্ষক স্বর্ণালী তার বক্তব্যে বলেন, আমরা গত নভেম্বর মাস হতে ঝরেপড়া শিশুদের পাঠদান করে যাচ্ছি। বাস্তবায়ন সংস্থা উজান আমাদের নিয়োগ দিলেও এখনো কোন বেতন ভাতা প্রদান করেনি। আমাদেরকে দিয়ে তিনবার জরিপ করলেও কোন প্রকার ভাতা দেয়নি।

মানববন্ধনের সঞ্চালক শিক্ষক রুবেল জানান, আমরা শিক্ষা কেন্দ্রের ঘর ভাড়া করেছি। বকেয়া ঘরভাড়ার জন্য বাড়ির মালিক চাপ দিচ্ছেন। নানান কটু কথা বলছেন। মানববন্ধনের এক পর্যায়ে কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষকরা জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটক কিছুক্ষণের জন্য অবরোধ করে রাখেন। এসময় জেলা প্রশাসক আনিসুর রহমানের গাড়ি বহর শিক্ষকদের অবরোধের মুখে পরেন। পরে তিনি গাড়ি থেকে নেমে শিক্ষকদের সাথে কথা বলে আন্দোলনকারী শিক্ষকদের মধ্যে ৫ জন প্রতিনিধিকে নিজ কার্যালয়ে ডেকে কথা বলেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন প্রোগ্রামটি সারাদেশে বাস্তবায়নের দায়িত্ব পালন করছেন উজান নামের একটি সংস্থা।

সংস্থাটি গাজীপুর মহানগরে ২০১ টি শিক্ষা কেন্দ্র স্থাপন করে ২০১ জন শিক্ষক নিয়োগ করার কথা জানিয়েছেন উজানের জেলা কর্মকর্তা জিল্লুর রহমান। তিনি আরো জানান, গাজীপুর জেলা ও মহানগরীতে ৪১১ টি শিক্ষা কেন্দ্রে ১৭৮৫৫ জন ঝড়েপড়া শিক্ষার্থী পড়াশুনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *