প্রধানমন্ত্রীকে কটূক্তি, সিভাসুর ৪ ছাত্রকে হল থেকে বহিষ্কার

Slider শিক্ষা


প্রধানমন্ত্রীকে কটূক্তি এবং উগ্রবাদী কর্মকাণ্ডের অভিযোগে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) চার শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

সিভাসুর রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমামের স্বাক্ষর করা এক অফিস আদেশে তাদের বীর মুক্তিযোদ্ধা এম এ হান্নান হল থেকে সাময়িক বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) অফিস আদেশটি জারি হয়।

বহিষ্কার চার শিক্ষার্থী হলেন সিভাসুর ভেটেরিনারি মেডিসিন অনুষদের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বোরহান উদ্দিন মো. সাজ্জাদ, মোমিন বিন রহিম, তসলিম উদ্দিন এবং মোহাম্মদ তানভিরুল ইসলাম।

সূত্র মতে, সাম্প্রতিক সময়ে মহানবীর (সা.) অবমাননা ইস্যুতে চার শিক্ষার্থী ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছিল বলে তথ্য পায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছাত্রাবাসে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা তৈরির চেষ্টা করছিল তারা, এমন খবর পেয়ে তাদের কর্মকাণ্ড অনুসরণ করেন সংশ্লিষ্টরা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাদের এমন কর্মকাণ্ডের প্রমাণ পেয়ে তাদের হল থেকে প্রাথমিকভাবে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক তাসনীম ইমাম বলেন, প্রধানমন্ত্রীকে কটূক্তি, সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা এবং গণতন্ত্রবিরোধী উগ্র কর্মকাণ্ডের অভিযোগে তাদের হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। উপাচার্য ছুটিতে আছেন। তিনি যোগ দেয়ার পর তদন্ত কমিটি গঠনসহ একাডেমিক বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *