নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দুই কাউন্সিলর কারাগারে

Slider বাংলার আদালত


পৃথক মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দুই কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও আবুল কাউছার আশাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দুই কাউন্সিলর কারাগারে

বুধবার (১৫ জুন) দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং জেলা ও দায়রা জজ আদালত আলাদাভাবে এই নির্দেশ দেন।

কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মেয়র পদে পরাজিত প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের ছোট ভাই। অন্যদিকে কাউন্সিলর আবুল কাউছার আশা নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালামের একমাত্র ছেলে।

আদালত সূত্রে জানা যায়, এক নারীর করা ধর্ষণ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবদলের সাবেক আহ্বায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদকে কারাগারে পাঠান আদালত। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত এ আদেশ দেন।

এর আগে কাউন্সিলর খোরশেদ আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা যায়, এক নারী গত বছরের ২৫ আগস্ট নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক আহ্বায়ক ও সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখাকে নির্দেশ দেন। পরে গত বছরের ২ সেপ্টেম্বর পিবিআই মামলার তদন্তভার গ্রহণ করে। পরে ধর্ষণের সত্যতা পেয়ে গত ৮ নভেম্বর এ মামলায় খোরশেদকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন আদালতে দাখিল করে পিবিআই।

এর পরিপ্রেক্ষিতে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নিয়ে সিটি নির্বাচনে অংশ নিয়েছিলেন খোরশেদ। তবে নির্বাচনের দুদিন আগে গত ১৪ জানুয়ারি জামিনের মেয়াদ শেষ হলেও খোরশেদ আদালতে আর আত্মসমর্পণ না করায় তার বিরুদ্ধে পুনরায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়। সেই ধর্ষণ মামলায় কাউন্সিলর খোরশেদ বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে বন্দর থানায় দায়ের করা একটি হত্যা মামলায় একই দিন সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউছার আশাকে কারাগারে পাঠানো হয়। জেলা ও দায়রা জজ মুন্সি মশিউর রহমানের আদালত এই আদেশ দেন।

দুই কাউন্সিলরকে কারাগারে পাঠানোর বিষয়টি বুধবার বিকেলে নিশ্চিত করেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *