বীশ্বনবী সা:-কে কটূক্তি : ভারতীয় হাইকমিনারকে তলব না করলে কঠোর হুঁশিয়ারি লেবার পার্টির

Slider সারাবিশ্ব


বিশ্বনবী হজরত মোহাম্মদ সা:-কে অবমাননার ইস্যুতে ভারতীয় হাইকমিশনারকে তলব করে প্রতিবাদ জানানোর সাহস সরকারের নেই দাবি করে লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার আগামী ৩০ জুনের মধ্যে ভারতীয় হাইকমিশনারকে তলব করে ব্যাখ্যা না চাইলে রাসূলপ্রেমিক তৌহিদী জনতাকে সাথে নিয়ে বাংলাদেশ লেবার পার্টি দেশটির হাইকমিশন ঘেরাও কর্মসূচি পালন করবে।

সোমবার দুপুরে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ভারতে রাসূল সা:-কে অবমাননার প্রতিবাদে পররাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও করা হয়। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য প্রদানকালে ডা: মোস্তাফিজুর রহমান ইরান এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, রাসূল সা:-কে অবমাননায় মুসলিমসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া প্রধান নবীন কুমার জিন্দাল মোহাম্মদ সা:-কে কটূক্তি ও অবমাননা করে সমগ্র মুসলিম উম্মাহর কলিজাকে ক্ষতবিক্ষত করেছে।

ডা. ইরান বলেন, আমরা লক্ষ্য করেছি, রাসূলুল্লাহ সা:-এর কটূক্তির এই ঘটনায় পুরো মুসলিম বিশ্বের প্রতিবাদের মুখে রাজনৈতিক পদক্ষেপ হিসেবে বিজেপি উক্ত কটূক্তিকারীদের তাদের দল থেকে বহিষ্কার করে মূলত মানুষের চোখে ধুলো দেয়ার ব্যর্থ চেষ্টা করেছে। বহিষ্কার কোনো সমাধান নয়। এর পাশাপাশি দ্রুত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। ভারতে রাসূল সা:-কে নিয়ে কটূক্তি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা মূলত মুসলমানদের বিরুদ্ধে চলা ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। বিশ্বের ৩য় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে অবিলম্বে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে কটুক্তির বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে এবং চলমান জাতীয় সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব আনতে হবে।
সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, লেবার পার্টির যুগ্ম-মহাসচিব হুমাউন কবির, আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক মো: লিটন খান, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, ধর্ম বিষয়ক সম্পাদক মুফতি তরিকুল ইসলাম সাদী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো: মিলন, যুবমিশন সদস্য সচিব শওকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সাংবিধানিক ফোরাম আহ্বায়ক বাবু সুরঞ্জন ঘোষ, মুসলিম সমাজের চেয়ারম্যান মো: মাসুদ হোসেন, নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামিম, দেশ বাচাওঁ আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন, বিএনপি-নেতা বাবু রাম সাহা সুমন।
লবার পার্টির নেতা-কর্মীরা সেগুনবাগিচা রির্পোটাস ইউনিটি থেকে মিছিল নিয়ে বিজয়নগর পানির ট্যাংকি, পুরানা পল্টন, পল্টন মোড়, সচিবালয় হয়ে প্রেস ক্লাবে গেলে পুলিশ বাধা দিলে সেখানেই সমাবেশ করে। লেবার পার্টির আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল পররাষ্ট্রমন্ত্রনালয়ের সচিবের কাছে একটি স্মারকলিপি হস্তান্তর করেন। পরে লেবার পার্টির নেতাকর্মীরা মিছিল নিয়ে তোপখানা রোড়, পল্টন মোড় হয়ে পল্টন টাওয়ারের সামনে কর্মসূচি সমাপ্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *