প্রাণভিক্ষা চাইলে আজই করতে হবে, অন্যথায় ফাঁসি কার্যকর

Slider জাতীয়

70875_asd
ঢাকা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কামারুজ্জামানের সঙ্গে কিছু সময়ের মধ্যে জেলা ম্যাজিস্ট্রেট দেখা করবেন। কামারুজ্জামান প্রাণভিক্ষার জন্য আবেদন করলে তা রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। আর তা করতে হবে আজকের মধ্যে। অন্যথায় রায় দ্রুত কার্যকর করবে সরকার।

বৃহস্পতিবার (৯ এপ্রিল’২০১৫) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে বেলা পৌনে ১২টার দিকে কারাগারে সাক্ষাৎ শেষে কামারুজ্জামানের আইনজীবীরা সাংবাদিকদের বলেন, প্রাণভিক্ষার বিষয়ে তিনি ভাবনা-চিন্তা করবেন এবং পরে তার সিদ্ধান্ত জানাবেন।

এ বিষয়ে কামারুজ্জামান যৌক্তিক সময় নিতে চেয়েছেন বলেও জানান আইনজীবীরা। তারা বলেন, প্রাণভিক্ষা চাইবেন কি-না সে সিদ্ধান্ত তিনি নিজেই নেবেন। আমাদের কাছে তিনি শুধু এ বিষয়ে আইনগত বিভিন্ন দিকগুলো জানতে চেয়েছেন। আমরা সেসব বিষয়ে পরামর্শ দিয়েছি।

এর আগে বুধবার (৮ এপ্রিল) সন্ধ্যা ৬টার পর কামারুজ্জামানকে তার রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় পড়ে শোনায় কারা কর্তৃপক্ষ। সে সময় আইন অনুসারে তিনি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি-না জানতে চাওয়া হয়।

তিনি তার আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের ইচ্ছা পোষণ করে জানিয়েছিলেন, আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে জানাবেন।তার সেই ইচ্ছা অনুসারে আইনজীবীদের সঙ্গে সাক্ষাতের সুযোগ দেওয়া হয়।

এরপর রাতেই সাক্ষাৎ করার জন্য বৃহস্পতিবার সকালে সময় নির্ধারণ করে আইনজীবীদের চিঠি পাঠান কারা কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *