চেকদের হারিয়ে শীর্ষে পর্তুগাল

Slider খেলা


উয়েফা নেশন্স লিগের প্রথমার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে ডিফেন্ডার জোয়াও কানসেলো ও উইঙ্গার গনসালো গুয়েদেসের গোল। এতে পর্তুগাল ২-০ তে হারালো চেক রিপাবলিককে।

গতকাল বৃহস্পতিবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে চেক রিপাবলিককে হারায় পর্তুগাল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল স্বাগতিকরা। ২৪তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যেতে পারতো দলটি। তবে লক্ষে থাকেনি ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের শট। ৩৩তম মিনিটে গোল পান কানসেলো। বের্নার্দো সিলভা থেকে বক্সের একটু বাইরে বল পেয়ে দারুণ এক বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ম্যানসিটি ডিফেন্ডার।

প্রধমার্ধে পর্তুগালের ব্যবধান আরও বাড়ান গেদেস। ৩৮তম মিনিটে ডি বক্সে সিলভার পাস থেকে দারুণ শটে জাল খুঁজে নেন ভালেন্সিয়ার এই ফরোয়ার্ড। এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও দারুণ খেলা পর্তুগাল ৬১তম মিনিটে সুযোগ পায়। দিয়েগো জটার শট অবশ্য ঝাঁপিয়ে ঠেকান চেক গোলরক্ষক। ৮৬তম মিনিটে বক্স থেকে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভ্লাকানোভা। বল পাঠিয়ে দেন জালের বাইরে।

‘বি’ গ্রুপের আরেক ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ ব্যবধানে হারিয়ে নিজেদের প্রথম জয়ের দেখা পেয়েছে স্পেন। ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে দলটি। ৭ পয়েন্ট নিয়ে সবার উপরে পর্তুগাল। ৪ পয়েন্ট নিয়ে তিনে চেক রিপাবলিক। সবার নিচে অবস্থান সুইজারল্যান্ডের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *