দুই সপ্তাহ পর সেই নুপুর শর্মার বিরুদ্ধে মামলা

Slider ফুলজান বিবির বাংলা


মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্য করে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মুখপাত্রের পদ থেকে বরখাস্ত হওয়া নুপুর শর্মার বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার দুই সপ্তাহ পর আজ বৃহস্পতিবার সমাজের শান্তি বিনষ্ট, অস্থিতিশীলতা তৈরি এবং বিদ্বেষ ছড়ানোর দায়ে বিজেপির এই নেতা ছাড়াও আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা করল দিল্লি পুলিশ।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের ক্ষমতাসীন বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মা, একজন সাংবাদিক, সামাজিক যোগাযোগমাধ্যমের কয়েকজন ব্যবহারকারী এবং ধর্মীয় বিভিন্ন সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

মহানবীকে নিয়ে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা এবং দলটির দিল্লির গণমাধ্যম শাখার প্রধান নবীন কুমার জিন্দালের আপত্তিকর মন্তব্যের পর মুসলিম বিশ্বে— বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রচণ্ড সমালোচনা ও কূটনৈতিক চাপের মুখে পুলিশ এ পদক্ষেপ নিয়েছে।

গত মাসে একটি টিভি অনুষ্ঠানে হযরত মুহম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন নূপুর শর্মা। পরে তার সমর্থনে টু্ইট করেন বিজেপির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিনদাল। এ ঘটনায় তাদের দুজনকেই দল থেকে বরখাস্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *