গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু ১৫ জুন

Slider শিক্ষা

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন ১৫ জুন থেকে শুরু হবে। যা চলবে ২৫ জুন পর্যন্ত। চলতি শিক্ষাবর্ষের ভর্তি আবেদনে নির্দিষ্ট তারিখ শেষে আর অতিরিক্ত সময় বাড়ানো হবে না।

রোববার রাতে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

সভাশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক মুনাজ আহমেদ নূর গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক মুনাজ আহমেদ বলেন, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের নিয়ে আগামী ৯ জুন আরো একটি সভা হবে। ওই সভায় চলতি বছরের ভর্তি বিজ্ঞপ্তি চূড়ান্ত করা হবে। এরপর এটি সংবাদমাধ্যমে দেয়া হবে।

আবেদন শেষে আগামী ৩০ জুলাই থেকে এসব বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু হবে। ৩০ জুলাই ক ইউনিট, ১৩ আগস্ট খ ইউনিট ও পরের শনিবার অর্থাৎ ২০ আগস্ট গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে গতবারের চেয়ে এবার ৩০০ টাকা বাড়িয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফি এক হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এবার ভর্তি পরীক্ষা ছাড়াও ভর্তি কার্যক্রমসহ সবকিছু কেন্দ্রীয়ভাবে পরিচালিত হবে বলে জানানো হয়েছে। শিক্ষার্থীরা শুধু একবারই টাকা দিতে হবে। পাশাপাশি ১০০ নম্বরের ভর্তি পরীক্ষায় ৩০ পাস নম্বর হিসেবে নির্ধারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *