মেসির ৫ গোলে বিধ্বস্ত এস্তোনিয়া

Slider খেলা


ইতালির বিপক্ষে ফাইনালিসিমায় যেখানে শেষ করেছিলেন মেসি, এস্তোনিয়ার বিপক্ষে সেখান থেকেই শুরু করলেন আর্জেন্টাইন এ তারকা। স্পেনের প্যাম্পলোনার এল সাদার স্টেডিয়ামে রোববার (৫ জুন) ফিফা প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে ৫-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। সবকটি গোল করেছেন মেসি।

ফিফা প্রীতি ম্যাচটিতে এস্তোনিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলাই করল আর্জেন্টিনা। র‍্যাঙ্কিংয়ের বিচারে আর্জেন্টিনার থেকে অনেক পিছিয়ে এস্তোনিয়া। যেখানে ফিফা র‍্যাঙ্কিংয়ে আর্জেন্টিনার অবস্থান চারে, সেখানে এস্তোনিয়ার অবস্থান ১১০তম। তো ম্যাচের আগেই বোঝা যাচ্ছিল একপেশে হতে যাচ্ছে ম্যাচটি। আর হলোও তাই।

ম্যাচের শুরুতেই পেনাল্টি থেকে গোল করেন মেসি। এরপর প্রথমার্ধের বিরতির ঠিক আগে ওপেন প্লে থেকেও বল জালে জড়ান মেসি আবার। বিরতির পর মাত্র দুই মিনিট সময় নিলেন লিওনেল মেসি। ৪৭ মিনিটেই নিজের হ্যাটট্রিক তুলে নেন আর্জেন্টাইন সুপারস্টার। এরপর ৭১ ও ৭৬ মিনিটে আরও দুটি গোল করে আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত করেন মেসি।

এর আগে পেশাদার ক্যারিয়ারে মেসি একবারই এক ম্যাচে পাঁচ গোল করেছেন। তা ২০১২ সালের চ্যাম্পিয়ন্স লিগে লেভারকুসেনের বিপক্ষে। কিন্তু এটাই মেসির প্রথম জাতীয় দলের হয়ে এক ম্যাচে পাঁচ গোল করলেন। তবে ডাবল হ্যাট্রিক পেলেন না মেসি। তার জন্য প্রয়োজন ছিল আরও এক গোল।

ইউরোপের তলানির দিকের দল এস্তোনিয়ার বিপক্ষে আর্জেন্টিনার চ্যালেঞ্জ তেমন কঠিন হবে না, আগেই বোঝা গিয়েছিল। তাই নিজের নিয়মিত একাদশের আটজন খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে বেঞ্চের খেলোয়াড়দের সুযোগ দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

নতুনদের নিয়েও বোঝাপড়া সাড়তে সময় নেননি মেসি। শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। সেই দাপট চলেছে ম্যাচের শেষ পর্যন্ত। পুরো ম্যাচে ৭৯ শতাংশ বল ছিল আর্জেন্টিনা খেলোয়াড়দের পায়ে। আর এই সময়ে প্রতিপক্ষের পোস্টে লক্ষ্য করে তারা শট নিয়েছে ২৪টি। এই জয়ে আর্জেন্টিনা ৩৩ ম্যাচে অপরাজিত থাকল। শেষবার তারা ম্যাচ হেরেছিল ২০১৯ সালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *