‘পদ্মা সেতু উদ্বোধন উৎসবে ১০ লাখ মানুষের সমাগমের আশা আ.লীগের’

Slider জাতীয়


মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়িতেই হবে পদ্মা সেতু উদ্বোধনের উৎসব। এতে ১০ লাখ লোকের সমাগমের আশা করা হচ্ছে। জমকালো অনুষ্ঠানে আয়োজনের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (০২ জুন) মাদারীপুরের শিবচরের জনসভাস্থল পরিদর্শন করেছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিমের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল।

সাড়ে ৭ বছরের দীর্ঘ কর্মযজ্ঞের পর অবশেষে আগামী ২৫ জুন সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে স্বপ্নের পদ্মা সেতু। দেশের সক্ষমতার নিদর্শন এ সেতুটি শুধু দক্ষিণাঞ্চলের ২১ জেলার অর্থনৈতিক মুক্তিই ঘটাবে না পুরো বদ্বীপেরই, নিয়ে আসবে অর্থনৈতিক চাঞ্চল্য।

এ কারণেই সেতু উদ্বোধনের দিনকে কেন্দ্র করে চলছে ব্যাপক প্রস্তুতি। ক্ষমতাসীন আওয়ামী লীগের জন্য তাতে যোগ হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্‌যাপনও। মাওয়া প্রান্তে সুধী সমাবেশ আর মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে জনসভাকে ঐতিহাসিক করতে চলছে নানা আয়োজন। সেতু উদ্বোধনের পর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেবেন দুটি সমাবেশেই।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল বাংলাবাজার ঘাটের অনুষ্ঠানস্থল পরিদর্শন করে।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপের কারণে পদ্মা সেতু তৈরি সম্ভব হয়েছে। এ কারণেই উদ্বোধনের দিন জনসভায় অন্তত ১০ লাখ মানুষের উপস্থিতি আশা করছে দল।

জনসভা শেষে ফানুস উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ থাকবে জমকালো আয়োজন।

জনসভার সার্বিক দায়িত্বে থাকবেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর এবং তাকে সহযোগিতা করবেন সংসদ সদস্য মির্জা আজম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *