জীবনের ঝুকি নিয়ে অস্ত্রসহ খুনিকে আটক করলেন এ,টি,এস.আই মাসুদ

Slider জাতীয়

news

তুহিন সরোয়ার
হাতে কোন অস্ত্র ছিলনা, ছিলনা কোন হাতিয়ার,শুধু বুকে ছিল সাহস আর একটি ওয়াকিটকি,শুধুমাত্র সাহসকে কাজে লাগিয়ে জীবনের ঝুকি নিয়ে খুনিকে অ¯্রসহ আটক করে এক গার্মেন্টস কর্মীকে খুন হওয়া থেকে বাচিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন গাজীপুরে কর্তব্যরত ট্রাফিক বিভাগের একজন সদস্য মাসুদ (এ,টি.এস,আই) গত বৃহস্পতিবার সকালে গাজীপুরের জয়দেবপুর চৌরাস্তা বর্ষা সিনেমা হলের পাশের গলিতে এঘটনা ঘটে।
বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে বর্ষা সিনেমা হলের পাশের গলিতে পূর্ব শত্রুতার জের ধরে খুন করার উদ্দেস্যে একজন গার্মেন্টস কর্মীকে চাপাতি দিয়ে কোপাচ্ছিলেন চার জন সস্ত্রাসী। এসময় ঢাকা-ময়মনসিংহ মূল সড়কে ভোগড়ার কাছে বর্ষা সিনেমা হলের সামনে হরতাল ডিউটির জন্য হাজির হয়েছিলেন এ,টি,এস,আই  মাসুদ। তখনো মূল ফোর্স হাজির হয় নাই,তাই একা একা পায়চারি করছিলেন।
দূরের এক গলি থেকে দৌড়ে আসছে অসংখ্য মানুষ। ঘটনা কি জানতে এগিয়ে গেলেন মাসুদ। একজনের কাছে ঘটনা শুনতেই দিলেন দৌড় যে করেই হোক বাচাঁতে হবে একটি মানুষকে আর আটক করতে হবে খুনী কে।এগিয়ে যেতেই গলি থেকে বের হয়ে চাপাতি নিয়ে ৪ জন ঘাতক দিলেন দৌড় দ্বিতীয়বার চিন্তা না করেই সন্ত্রাসীদের ধরার উদ্দেস্যে পিছু পিছু দৌড় ।দূরত্ব বেশি থাকায় আসামী ধরার জন্য কৌশল করে চলন্ত বাস থামিয়ে বাসে উঠে বসলেন মাসুদ। আর ড্রাইভারকে বললেন ওদের ধাওয়া করতে । সাথে তুলে নিয়েছিলেন ২ পুলিশ কনস্টেবলকে।ভোড়গা বাইপাস মোড়ের কাছে যেতেই আসামী একজন নাগালের মধ্যে আসতেই নেমে ঝাপিঁয়ে পড়ে
জাপটে ধরলেন । আসামী ব্যাগে রাখা চাপাতি বের করে আঘাতে চেষ্টা করলেও মাসুদের গায়ের শক্তির কাছে পেরে উঠেনি।রাস্তায় আসামী ধরে পুলিশ গড়াগড়ি করছে দেখে ততক্ষণে চারপাশে মানুষও জড়ো হয়ে গেছে । বাকিদের ধাওয়া করে না ধরতে না পেরে ততক্ষণে হাজির হয়েছে দুই কনস্টেবলও । এভাবেই নিজের জীবনের ঝুকিঁ নিয়ে এক আসামীকে গ্রেফতার করেছেন গাজীপুর ট্রাফিক বিভাগের এটিএসআই মাসুদ। নিজে কখনো অস্ত্র ইস্যু করেনি।একটা ওয়াকিটকিই যার সম্বল। এদিকে আহত গার্মেন্টস কর্মীর অবস্থা খুবই আশংকা জনক হাত পা সহ শরীরে প্রায় ১৫-২০টির মতো চাপাতির কোপ লাগায় তাকে দ্রুত ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।সচেতন মহল বলছে, চারিদেক যখন নানা খুনের ঘটনায় কিছু পুলিশের দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন উঠেছে ঠিক সেই সময়েই ট্রাফিক বিভাগে চাকরী করেও এটিএস আই মাসুদ কে এই সাহসী, দায়িত্বশীল ভূমিকা আমাদের আসলে সত্যিকারের কিছু কর্তব্য পরায়ণ, নিষ্ঠাবান পুলিশের কথা মনে করিয়ে দেয় যারা নিস্বার্থভাবে নিরবে দেশের মা মাঠি মানুষের জন্য কাজ করে যাচ্ছে।অভিনন্দন এ,টি.এস,আই মাসুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *