ভারতে ঝড়-বৃষ্টিতে নিহত ২

Slider সারাবিশ্ব


ভারতের দিল্লিতে আকস্মিক ঝড় ও ভারি বৃষ্টিপাতে অন্তত দুইজনের মৃত্যু হয়েছে।
ঝড়ের দাপটে লণ্ডভণ্ড হয়ে গেছে শহরের বেশ কিছু এলাকা। তীব্র বাতাসে উপড়ে গেছে ৩ শতাধিক গাছ। ভারি বৃষ্টির কারণে দিল্লির বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে যায়।
সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় ঘণ্টায় প্রায় একশ’ কিলোমিটার বেগে দিল্লির ওপর দিয়ে বয়ে যায় প্রবল ঝড়। শহরজুড়ে ৩ শতাধিক গাছপালা ও বেশ কয়েকটি বিদ্যুতের খুঁটি রাস্তায় উপড়ে পড়ায় ব্যাহত হয় যান চলাচল। ক্ষতিগ্রস্ত হয় রাস্তায় দাঁড়িয়ে থাকা ব্যক্তিগত গাড়ি ও যাত্রীবাহী বাস। এতে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। গাছ পড়ে ও দেয়াল ধসের ঘটনায় বেশ কয়েকজনের হতাহতের ঘটনাও ঘটেছে।

ভারি বৃষ্টিপাতের কারণে দিল্লির বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে যায়।

আচমকা ঝড়-বৃষ্টির কারণে ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি একাধিক বিমান। এমনকি বাতিল করা হয় বেশ কয়েকটি ফ্লাইটও। এতে চরম বিপাকে পড়েন যাত্রীরা।

ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে দিল্লির ঐতিহাসিক জামা মসজিদের। তীব্র বাতাসের দাপটে মসজিদের মূল গম্বুজের কিছু অংশ ভেঙ্গে পড়েছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, সোমবার সকালে দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ ডিগ্রি সেলসিয়াস। আর ঝড়ের কারণে তাপমাত্রা হঠাৎ করে প্রায় ১৩ ডিগ্রি সেলসিয়াস কমে যায়। এদিকে, মঙ্গলবারও দিল্লি এবং এর আশপাশের এলাকাগুলোতে ঝড় আঘাত হানতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *