ইউক্রেনে রাশিয়ার হামলায় ফরাসি সাংবাদিক নিহত

Slider সারাবিশ্ব

ইউক্রেনে রাশিয়ার হামলায় ফ্রান্সের এক সাংবাদিক নিহত হয়েছেন। তার নাম ফ্রেডেরিক লেক্লারক-ইমহফ। তিনি ফরাসি নিউজ চ্যানেল বিএফএম টেলিভিশনে কাজ করতেন।

মঙ্গলবার বিবিসির খবরে বলা হয়েছে, পূর্ব ইউক্রেন থেকে সরিয়ে নেওয়ার সময় বেসামরিক নাগরিকদের বহনকারী একটি গাড়িতে রাশিয়ার বোমা আঘাত হানলে ফ্রেডেরিক নিহত হন।

বিএফএম টেলিভিশন জানিয়েছে, ফ্রেডেরিকের বয়স ৩২ বছর। ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে পেশাগত দায়িত্বপালনের জন্য দ্বিতীয়বার ইউক্রেনে গিয়েছিলেন তিনি।

এদিকে, এ ঘটনা নিয়ে সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন টুইটারে দেওয়া এক বার্তায় বলেছেন, ‘ফ্রেডেরিক লেক্লারক-ইমহফ যুদ্ধের বাস্তবতা দেখানোর জন্যই ইউক্রেনে ছিলেন। রাশিয়ার সামরিক বাহিনীর বোমা হামলা থেকে বাঁচতে বেসামরিক নাগরিকদের নিয়ে একটি বাসে করে পালানোর সময় তিনি মারাত্মকভাবে আহত হন।’

ফরাসি ও ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয় পৃথক বিবৃতিতে বলেছে, পেশাগত দায়িত্বপালনের জন্য ফ্রেডেরিক ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর সেভেরোদোনেতস্কের কাছে অবস্থান করছিলেন।

সোমবার কিয়েভ সফর করা ফরাসি পররাষ্ট্রমন্ত্রী ক্যাথরিন কোলোনা টুইটারে জানিয়েছেন, ফ্রেডেরিক তার দায়িত্ব পালনের সময় রাশিয়ার বোমা হামলায় নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *