ফেসবুকে সাঈদী-আজহারীর পোস্ট শেয়ার করায় ছাত্রলীগের কমিটি স্থগিত

Slider রাজনীতি


ঘোষণার ১৪ ঘণ্টার মাথায় স্থগিত করা হয়েছে ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি।

শুক্রবার (২৭ মে) জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু ও সাধারণ সম্পাদক মো. নুর করিম জাবেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত বৃহস্পতিবার রাতে সম্মেলন শেষে রাকিবুল হাসান পিয়াসকে সভাপতি ও ফারুক হোসেন বাপ্পিকে সাধারণ সম্পাদক করে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পরপরই নবনির্বাচিত সভাপতি পিয়াসের ফেসবুকে আগের শেয়ার করা জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদী ও ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারীর ওয়াজের স্ক্রিনশট দিয়ে সমালোচনার শুরু হয়। ওই পোস্টগুলোতে পিয়াসের সঙ্গে জামায়াত সম্পৃক্ততা প্রমাণের চেষ্টা করে সংগঠনটির পদবঞ্চিতরা।

পিয়াসের বিরুদ্ধে অভিযোগ, ২০১৯ সালের ৪ ডিসেম্বর ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে প্রশংসাসূচক স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। যা কমিটি ঘোষণার পরপরই ভাইরাল হয়।

ফেনী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ জানান, যাচাই-বাছাই শেষে সম্মেলনে উপজেলা ছাত্রলীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। নবঘোষিত কমিটির সভাপতি পিয়াসের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে জামায়াত-শিবিরপন্থী বিভিন্ন পোস্ট শেয়ারের অভিযোগ ওঠায় সমালোচনার সৃষ্টি হয়। আমরা বিষয়টি জানার সঙ্গে সঙ্গে কমিটি স্থগিত করেছি।

এ বিষয়ে তিন সদস্যের কমিটি করা হয়েছে। সেই কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, সংগঠনের মানহানিকর ও কোনো অসাম্প্রদায়িক আচরণ জেলা ছাত্রলীগ বহন করবে না। কমিটি ঘোষণার আগে তার বিরুদ্ধে এমন কোনো তথ্য পাইনি। কমিটি ঘোষণার পর এমন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে।

ভাইরাল স্ট্যাটাসে মিজানুর রহমান আজহারীর ছবি দিয়ে রাকিবুল লিখেন, লজ্জিত ফেনীবাসী। আপনাকে (মিজানুর রহমান আজহারী) এত কিসের ভয় যে আপনার মাহফিল বন্ধ করে দেয়! সমস্যা নাই। আপনি কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আপনার বিরুদ্ধে যারা কাজ করতেছে তাদের যেন আল্লাহ হেদায়েত দান করেন।

এ ছাড়া যুদ্ধাপরাধী অপরাধী দণ্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীসহ বিভিন্ন সময় সমালোচিত বক্তাদের আলোচনা শেয়ার করে তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি।

নবনির্বাচিত ফুলগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন বলেন, সভাপতিকে আমি চিনি না। তাকে আগে কোথাও দেখিনি। আমি আর এর বেশী কিছু বলতে পারব না।

অভিযুক্ত স্থগিত কমিটির সভাপতি রাকিবুল হাসান পিয়াস জানান, আমার চাচা একজন জনপ্রতিনিধি ও মুক্তিযোদ্ধা ছিলেন। আমাদের পুরো পরিবার আওয়ামী রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত। বৃহস্পতিবার ঘোষিত কমিটিতে আমাকে সভাপতি পদ দেয়ার সঙ্গে সঙ্গে একটি চক্র মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে আমাকে হেয় করার চেষ্টা চালাচ্ছে। তারা আমার নামে একটি ভুয়া আইডি তৈরি করে জামায়াত নেতাদের বিভিন্ন পোস্ট শেয়ার করে আমার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করতে চাইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *