তেজগাঁওয়ে ব্লগার ওয়াশিকুরকে কুপিয়ে হত্যা, আটক ২

Slider জাতীয়

Bloger_807539704

ঢাকা: রাজধানীর তেজগাঁও এলাকায় ওয়াশিকুর রহমান (২৭) নামে এক ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বত্তরা। এ ঘটনায় দুই মাদ্রাসা ছাত্রকে আটক ও তিনটি চাপাতি উদ্ধার করেছে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ।

সোমবার (৩০ মার্চ) সকাল সাড়ে দশটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ওয়াশিকুর রহমান ওয়াশিক বাবু নামে ব্লগে লেখালেখি করতেন। তাকে হত্যার ঘটনার সঙ্গে একমাস আগে ব্লগার-বিজ্ঞান লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যার ঘটনার মিল রয়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হুমায়ূন কবির জানান, তেজগাঁও শিল্পাঞ্চল থানার বেগুনবাড়ি দিপিকার মোড় এলাকা থেকে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। উদ্ধারের সময় তার মুখে ধারালো অস্ত্রের দাগ ছিল। তার পকেটে থাকা জাতীয় পরিচয়পত্র থেকে তার নাম-পরিচয় জানা গেছে।

নিহত ওয়াশিকুর রহমান মতিঝিলের ফারইস্ট এভিয়েশন ট্রাভেল এজেন্সিতে ট্রেনার হিসেবে কর্মরত ছিলেন বলে জানিয়েছেন তার সহকর্মী শাহেদুর রহমান শাহেদ।

নিহতের পিতার নাম টিপু সুলতান। তার বাড়ি নোয়াখালীতে। তিনি বেগুনবাড়ি দিপিকার মোড় এলাকায় থাকতেন।

এদিকে এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন। আটককৃতরা হলেন জিকির (২০) ও আরিফ (২৮)। হামলা করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করেন বলে ওসি জানান।

তিনি জানান, জিকুল্লাহ চট্টগ্রামের হাটহাজারি ও আরিফ মিরপুরের দারুল উলুম মাদ্রাসার ছাত্র। এছাড়া ঘটনাস্থল থেকে তিনটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বইমেলা থেকে বের হওয়ার সময় টিএসসি মোড়ে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা বিজ্ঞান লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করা হয়। হামলাকারীদের চাপাতির আঘাতে আহত হন তার স্ত্রী ব্লগার রাফিদা আহমেদ বন্যা।

একই কায়দায় ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি ব্লগার ও গণজাগরণ মঞ্চের সংগঠক আহমেদ রাজীব হায়দারকেও রাজধানীর মিরপুরে তার বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয়।
ড. হুমায়ুন আজাদ ও ব্লগার আসিফ মহিউদ্দিনকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে গুরুতর আহত করার ঘটনাও একই কায়দায় ঘটেছিল।

এসব হত্যাকাণ্ড ও হামলায় জঙ্গিদের সম্পৃক্ততার প্রমাণ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *