শাহজালালে ৬ কোটি টাকার সোনাসহ গ্রেফতার ১

Slider জাতীয়

আট কেজি সোনাসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ক্যাটারিং সেন্টারের কর্মী মো. আবদুল আজিজ আকন্দকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। বুধবার (২৫ মে) রাত ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, আবদুল আজিজের দেহ তল্লাশি করে কালো স্কসটেপ দিয়ে মোড়ানো চারটি সোনার বারের বান্ডেল উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন প্রায় ৮ কেজি। উদ্ধার হওয়া এই সোনার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা। দেশে আসা এ সোনা দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে বাংলাদেশে আসে। এরপর আবদুল আজিজের মাধ্যমে এ সোনা পাচার হওয়ার কথা ছিল। আজিজের বিরুদ্ধে ফৌজদারি আইন এবং কাস্টমস আইনে মামলা হবে।

ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার মো সানোয়ারুল কবির, ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে। সেই তথ্যের ভিত্তিতে দুপুর ১টার দিকে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধা দেয়া হয়। দুটি গেটের একটি দিয়েও প্রবেশ করতে দেওয়া হয় না কাস্টমস কর্মকর্তাদের।

বিমানের ক্যাটারিং সেন্টারের কর্মীরা নানা টালবাহানা করে। এরপর গোয়েন্দা সংস্থা এনএসআইর মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করে কাস্টমস কর্মকর্তারা। তখন ক্যাটারিং সেন্টার থেকে জানানো হয় আবদুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে যান।

এরপর দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুজন ব্যক্তি নজরদারিতে থাকেন। অতঃপর রাত ৮টার দিকে সোনা চোরাচালানকারী আবদুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে আসেন। এ সময় কাস্টমস কর্মকর্তারা আবদুল আজিজকে আটক করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *