গাজীপুর সিটির প্রবেশ পথের বেহাল দশা

গ্রাম বাংলা


ইসমাঈল হোসেন, গাজীপুরঃ দেশের সর্ববৃহৎ আয়তনের সিটি গাজীপুর সিটি কর্পোরেশন। এই সিটির প্রবেশ পথ ও জেলা শহরের প্রাণ কেন্দ্রের একটি সড়কের বেহাল দশা ও জনদূর্ভোগ কবে শেষ হবে কেউ বলতে পারছেন না।

গাজীপুর কেন্দ্রীয় ডাকঘর ঘেঁষা রাস্তাটির পাশেই রয়েছে গাজীপুর জেলা প্রেসক্লাব কার্যালয়, গাজীপুর ডায়াবেটিকস্ সেন্টার সহ রয়েছে বেশ কয়েকটি সংগঠনের কার্যালয়। এই রাস্তার পাশেই রয়েছে সাবেক এমপি ও ১৯ মার্চের সম্মুখ সারির যোদ্ধা বীর মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহর বাসভবন। এই পাড়াকে সাংবাদিক পাড়াও বলা হয়ে থাকে।

হাবিবুল্লাহ স্মরণীর এই রাস্তাটি গাজীপুর সিটি কর্পোরেশনের প্রবেশ পথ হওয়াতে প্রতিদিন হাজারো মানুষ এই পথে যাতায়াত করে থাকেন। শহরের গুরুত্বপূর্ণ এই রাস্তাি চলাচলের অনুপযোগী হওয়াতে প্রায়শই ঘটছে নানান দূর্ঘটনা। এ নিয়ে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হলেও সংশ্লিষ্ট কারো কোন পদক্ষেপ চোখে পরেনি।

সাধারণ মানুষ বলছেন, গাজীপুর পৌরসভা থেকে সিটি কর্পোরেশনের বয়স আট বছর পার হয়েছে। ইতোমধ্যে দুইবার নির্বাচিত মেয়র ও দুইবার ভারপ্রাপ্ত ব্যাক্তি মেয়রের দায়িত্ব পালন করলেও কেউই গাজীপুর সিটির প্রবেশ পথের এই রাস্তাটি সংস্কারে দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

নিত্য নৈমিত্তিক দূর্ভোগ পোহানো মানুষেরা বলছেন এ “যেন বাতির নিচে অন্ধকার”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *