শ্রীলঙ্কায় সংঘর্ষে এমপি নিহত, সাবেক মন্ত্রীর বাসায় আগুন

Slider সারাবিশ্ব


শ্রীলঙ্কায় সরকারবিরোধীদের বিক্ষোভে এক এমপি নিহতের মধ্যেই সাবেক মন্ত্রীর বাসায় আগুন দেওয়া হয়েছে।

আজ সোমবার বিক্ষোভ ঠেকাতে বাণিজ্যিক রাজধানী কলম্বোতে কারফিউ জারি করা হয়। এরপরও আন্দোলন চালিয়ে যাচ্ছেন সরকারবিরোধীরা। এই বিক্ষোভের মধ্যেই সরকার দলীয় এমপি অমরাকীর্থী আথুকোরালা নিহত হন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, দেশটিতে ছড়িয়ে পড়া বিক্ষোভে সাবেক মন্ত্রী জনসন ফার্নান্দোর মাউন্ট লাভিনিয়ার বাসভবন এবং এমপি সনথ নিশান্তার বাড়িতে আগুন দেওয়া হয়।

ঘটনাস্থল থেকে পাওয়া ফুটেজে দেখা যায়, ধোঁয়ার কুণ্ডলীতে চারপাশ ভরে গেছে।

এর আগে কারফিউ উপেক্ষা করে দ্বীপ রাষ্ট্রটিতে হাজার হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন। সরকার সমর্থকদের সঙ্গে সরকারবিরোধীদের বিক্ষোভের মধ্যেই প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগপত্র জমা দেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, সংঘর্ষের সময় এমপি অমরাকীর্থী আথুকোরালার গাড়ি অবরোধের মুখে পড়ে। এ সময় তিনি গুলি ছোড়েন। এতে দুজন আহত হন। একপর্যায়ে পাশের একটি ভবনে তিনি আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। পরে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, এপ্রিল থেকে শ্রীলঙ্কায় অর্থনৈতিক সঙ্কট শুরু হয়েছিল। বিভিন্ন দেশের কাছে ঋণে জর্জরিত শ্রীলঙ্কা নিজেকে ‘অর্থনৈতিকভাবে দেউলিয়া’ ঘোষণা করে। তারপর থেকেই প্রধানমন্ত্রী রাজাপাকসার ইস্তফার দাবি জোরদার হয়েছিল ভারতের দক্ষিণের এই দ্বীপ রাষ্ট্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *