করোনায় শনাক্ত ২৩, টানা ১৮ দিন মৃত্যুহীন

Slider জাতীয়


দেশে টানা ১৮দিন করোনায় মৃত্যু শূন্য। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার শনাক্ত বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। এই সময়ে মৃত্যু শূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১২৭ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২৬৩ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৯৭ হাজার ৫২৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭২০টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৫৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ১২ হাজার ৮৪৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৪ জন এবং নারী ১০ হাজার ৫৩৩ জন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৮ জন

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৯ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে শূন্য, রাজশাহী বিভাগে শূন্য, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ১ জন রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *