বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় ৬ ব্যবসায়ীকে জরিমানা

Slider অর্থ ও বাণিজ্য


ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও কেজিতে তরমুজ বিক্রি করার অপরাধে ৬ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

শুক্রবার (৬ মে) সকালে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলার বোয়ালমারী ও সহস্রাইল বাজারে বৃহস্পতিবার (৫ মে) দিবাগত সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের জরিমানা করে।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, ঈদকে সামনে রেখে বোতলজাত সয়াবিন তেল কোম্পানি কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম রাখা ও কেজিতে তরমুজ বিক্রি করায় সহস্রাইল বাজারের তরমুজ ব্যবসায়ী সিদ্দিক মিয়াকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৩০৪০ ধারায় ১০০০ টাকা, সহস্রাইল বাজারে সয়াবিন তেল বেশি দামে বিক্রি করায় মা স্টোরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৫ হাজার টাকা, রবিউল স্টোরকে ৩ হাজার টাকা, রাকিব স্টোরকে ৫ হাজার টাকা, বোয়ালমারী বাজারে রাজিব স্টোরকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৩ হাজার টাকা, জাবেদ বস্ত্রালয়কে পথচারী চলাচলের জায়গায় মালামাল রাখায় দণ্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, ঈদকে সামনে রেখে অনেক অসাধু ব্যবসায়ী সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সয়াবিন তেল ও কেজিতে তরমুজ বিক্রি করছিল এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালানো হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *