পেরুতে চার গাড়ির সংঘর্ষে নিহত ৩৬

সারাবিশ্ব

Peru_bg_365105673

ঢাকা: দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে তিনটি বাস ও একটি ট্রাকের মধ্যে ভয়াবহ সংঘর্ষে অন্তত ৩৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ৭০ জন।

স্থানীয় সময় সোমবার (২৩ মার্চ) বিকেলে রাজধানী পেরুর ৩২০ কিলোমিটার উত্তরে হুয়ারমি এলাকার প্যান আমেরিকান মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ওয়ার্ল্ডওয়াইড মিশনারি মুভমেন্ট নামে একটি আন্তর্জাতিক সংস্থার সদস্যদের বহনকারী একটি বাস মহাসড়কের হুয়ারমি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দু’টি দ্রুতগামী বাস ও একটি ট্রাক সেটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দু’ ডজনেরও বেশি লোকের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও ডজনখানেক লোক।

মুরগা সেরানো লাইন নামে দেশটির একটি খ্যাতনামা পরিবহন প্রতিষ্ঠান পরিচালিত মিশনারি কর্মীদের বহনকারী বাসটি ওই গাড়ি তিনটির ধাক্কায় পুরোপুরি ধুমড়ে মুচড়ে যায়।

খবর পেয়েই বেশ কিছু অ্যাম্বুলেন্সসহ উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠায় প্রশাসন।

উদ্ধারকারী দলের প্রধান অস্কার গঞ্জালেজ সাংবাদিকদের জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে, বিপরীত দিক থেকে আসা একটি বাসের চালক ঘুমিয়ে পড়ে ওই মিশনারি বাসকে ধাক্কা দেন। এসময় নিয়ন্ত্রণ ধরে রাখতে ন‍া পেরে পেছন পেছন আসা আরও একটি বাস ও একটি ট্রাক সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তবে, এ বিষয়ে পূর্ণ তদন্তে শেষে বিস্তারিত জানা যাবে বলে জানান গঞ্জালেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *