গাজীপুর মহাসড়কে মানুষের ভিড়, গণপরিবহনের সংকট

Slider জাতীয়


পিকআপ ও ট্রাকে যে যেভাবে পারছে বাড়ির পথে রওনা দিয়েছে
দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। শেষদিকে এসে মানুষ যে যেভাবে পারছে বাড়ির পথে ছুটছে। এদিকে আবার পোশাক কারখানা ছুটি হয়ে যাওয়ায় গাজীপুরে সড়ক ও বাসস্ট্যান্ডে বেড়েছে মানুষের চাপ। বিশেষ করে রাতে যাত্রীদের উপস্থিতি দেখা যায় বেশি। এর মধ্যে গণপরিবহন সংকটে পড়েছেন ঘরমুখো এই যাত্রীরা।

শনিবার (৩০ এপ্রিল) রাত দুইটায় গাজীপুর চান্দনা চৌরাস্তা এলাকায় দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুই দিকের রাস্তায় বিপুল সংখ্যক যাত্রী বাসের জন্য অপেক্ষা করছেন। অনেকে বাস না পেয়ে পিকআপ ও ট্রাকে করে গন্তব্যের উদ্দেশ্যে দিয়েছেন রওনা। এর মধ্যে অধিকাংশই পোশাক কারখানার শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ।

এছাড়া মহাসড়কে উল্লেখ করার মতো যানজট দেখা না গেলেও, টঙ্গী ব্রিজ থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে তৈরি হয়েছে যানজট।

মানুষের চাপ এবং সড়কে ট্রাক-পিকআপ রেখে যাত্রী উঠানোর কারণে থেমে থেমে এই যানজট তৈরি হয়। তবে পুলিশের তৎপরতায় দীর্ঘ হয় না যানজট।

নেত্রকোনায় যেতে চান্দনা চৌরাস্তায় বাসের জন্য অপেক্ষ করছিলেন পোশাকশ্রমিক শামীম হোসেন।

তিনি বলেন, দুপুরে বেতন দিয়ে কারখানা ছুটি হয়েছে। কিছু কেনাকাটা করতে রাত হয়ে যায়। তাই রাতেই রওনা দিয়েছি স্ত্রী-সন্তান নিয়ে। তবে কোনো বাস না থাকায় পিকআপ করেই যাবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *