গত ২৪ ঘণ্টায় করোনায় ২ হাজার ২৫০ জনের মৃত্যু

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ২ হাজার ২৫০ জনের। এ সময়ে নতুন করে ৫ লাখ ৬৭ হাজার ৫১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।

মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫১ কোটি ২৮ লাখ ৩০ হাজার ৮৩৪ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬২ লাখ ৫৯ হাজার ১১০ জনের। এছাড়া, বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৪৬ কোটি ৬৬ লাখ ৩৪ হাজার ৮৭৯ জন।

শুক্রবার বিশ্বে দৈনিক সংক্রমণে শীর্ষে ছিল জার্মানি; আর কোভিডজনিত অসুস্থতায় এ দিন সর্বোচ্চ মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে।
জার্মানিতে শুক্রবার করোনায় আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৫২৩ জন এবং এ রোগে দেশটিতে মৃত্যু হয়েছে ১৮৬ জনের। অন্যদিকে এইদিন যুক্তরাষ্ট্রে কোভিডজনিত অসুস্থাতায় মারা গেছেন ২৬৩ জন এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৬২ হাজার ৯৯৩ জন।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়; দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে টানা ৯ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ। তবে একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩০ জনের।

দেশে এ পর্যন্ত করোনায় মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল। এছাড়াও মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৬৭৪ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৫ হাজার ১৪৬ জন। একই সময়ে ৪ হাজার ৭৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪ হাজার ৭৫৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৬৩ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *