সরকার দেশকে রাজনীতিহীন করার নীল নকশা এঁকেছে : মির্জা ফখরুল

Slider রাজনীতি


বর্তমান সরকার দেশকে রাজনীতিহীন করার নীল নকশার অংশ হিসেবে সন্ত্রাসী গুন্ডাদের দিয়ে খুন, জখম, গুম, দখল, চাঁদাবাজী, ছিনতাই ও টেন্ডারবাজীর মত অপকর্মের মাধ্যমে দেশে এক নারকীয় পরিস্থিতির সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, গতকাল (সোমবার) রাত ৭:৪৫টায় সরকারি দলের দুস্কৃতিকারীরা ঢাকা নয়াপল্টনস্থ কস্তুরি রেস্টুরেন্টের সামনে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের ওপর হামলা চালিয়ে তাকে নৃশংসভাবে ছুরিকাঘাতে গুরুতর আহত করেছে। তিনি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। অধ্যাপক মামুন মাহমুদের ওপর দুস্কৃতিকারীদের এই বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, বর্তমান সরকার দেশকে রাজনীতিহীন করার নীল নকশার অংশ হিসেবে সন্ত্রাসী গুন্ডাদের দিয়ে খুন, জখম, গুম, দখল, চাঁদাবাজী, ছিনতাই ও টেন্ডারবাজীর মত অপকর্মের মাধ্যমে দেশে এক নারকীয় পরিস্থিতির সৃষ্টি করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, স্বল্প আয়ের মানুষের চরম দুরবস্থায় জনজীবন এক বিপর্যস্ত পরিস্থিতিতে নিপাতিত হয়েছে। দেশবাসী এখন গভীর ভয় ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় বর্তমানে আওয়ামী দুস্কৃতিকারীরা দেশে সহিংস তাণ্ডবের মাধ্যমে রক্তগঙ্গা বইয়ে দিয়ে দেশকে এক আদিম বন্য যুগে ঠেলে দিয়েছে। এহেন বিভিষিকা থেকে মানুষের চিন্তাকে ভিন্নখাতে প্রবাহিত করতেই সরকার রক্তপাত ও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করার কর্মসূচি এগিয়ে নিয়ে যাচ্ছে। আর এর মূল টার্গেট করা হয়েছে বিএনপি’র নেতাকর্মী ও সমর্থকদের। মূলত অবৈধ ক্ষমতাসীনেরা দেশের জনগণের বিরুদ্ধেই সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করেছে।

এ সময় এই নৈরাজ্যকর পরিস্থিতি ও ভয়াবহ অবস্থা থেকে নিস্তার পেতে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে জনগণের মৌলিক ও মানবাধিকার ফিরিয়ে আনার সংগ্রামে অবর্তীণ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *