দলীয় সভায় নেতাদের পেটালেন বদি, আ. লীগের তদন্ত কমিটি

Slider রাজনীতি

কক্সবাজারের টেকনাফে দলীয় সভায় সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিসহ অনুসারীদের হাতে তিন নেতা মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা আওয়ামী লীগ। আগামী সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে ওই কমিটি।

শনিবার (২৩ এপ্রিল) রাতে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর স্বাক্ষরিত একপত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পত্রে হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানানো হয়। এছাড়াও দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের জন্য হামলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করা হয়।

পত্রে বলা হয়েছে, গত ২২ এপ্রিল ২০২২ উপজেলা পরিষদ মিলনায়তনে টেকনাফ পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় অনাকাঙ্খিতভাবে পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. ইউছুফ মনো, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. ইউছুফ ভুট্টো ও উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হককে শারীরিকভাবে নির্যাতন ও মারধর করেন জেলা সাংগঠনিক টিমের সদস্য সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল শুক্কুর, ৭ নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক প্রকাশ চ্যাড্ডা পুতু, পৌর আওয়ামী লীগ সদস্য নুর মোহাম্মদ প্রকাশ লাষ্টিপ, ৮ নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর সহ বহিরাগত আরও কয়েকজন নিয়ে অতর্কিতভাবে হামলা করার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে। এ ঘটনায় দলের শৃঙ্খলা ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ায় প্রকৃত ঘটনা উদ্ঘাটনের জন্য উপজেলা আওয়ামী লীগ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের সিদ্ধান্ত গৃহীত হয়। দলের শৃঙ্খাবিরোধী কর্মকাণ্ডের জন্য হামলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করা হয়।

অভিযোগ উঠেছে, টেকনাফে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় সভায় জেলা কমিটির সাংগঠনিক কমিটির সদস্য সাবেক এমপি আব্দুর রহমান বদি ও তার অনুসারীদের হাতে মারধরের শিকার হয়েছেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ মনো, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ ভুট্টো এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মাহমুদুল হক।

শুক্রবার (২২ এপ্রিল) ইফতারের আগ মুহূর্তে টেকনাফ উপজেলা পরিষদের মিলনায়তনে এ ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *