ইমাম বাদ দেয়া নিয়ে মসজিদে সংঘর্ষ, আহত ১৫

Slider জাতীয়


বগুড়ার শেরপুরে মসজিদের ইমাম পরিবর্তন নিয়ে দুপক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুর ১টার দিকে উপজেলার কুসুম্বী ইউনিয়নের দারগ্রাম জামে মসজিদে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক জানান, বেশ কিছুদিন ধরেই দারুগ্রাম জামে মসজিদের স্থানীয় বাসিন্দা মাওলানা আব্দুল করিম ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। প্রতিদিন পাঁচ ওয়াক্তসহ শুক্রবারের দিন জুম্মার নামাজ তিনি পড়ান।

তবে তারাবির নামাজের জন্য নতুন ইমাম নিয়োগ দেওয়ার দাবি তোলেন মুসল্লিরা।
মুসল্লিদের দাবিতে তারাবির নামাজের জন্য ইমাম নিয়োগ দেওয়া হয়। এ ইমাম নিয়োগ দেওয়া নিয়ে দারুগ্রামের মানুষ দুই ভাগে বিভক্ত হয়ে যায়। এমনকি আগের ইমামকে মসজিদের ইমামতি থেকে বাদ দেওয়ার দাবি জানায়। তবে আরেক পক্ষ (করিম হুজুরের সমর্থকরা) তার প্রতিবাদ করে। ফলে দুপক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়।

উভয়পক্ষের বিরোধ নিষ্পত্তি করতে জুমার নামাজের পর বৈঠক ডাকা হয়। কিন্তু বৈঠক শুরুর আগেই মসজিদে এসে উভয়পক্ষের লোকজন তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে শুরু হয় সংঘর্ষ। সংঘর্ষে দুপক্ষের ১৫ জন আহত হয়েছেন। এরমধ্যে গুরুতর আহত দুজন সাইদুল ইসলাম ও মজিবর আব্দুল হান্নানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জানান, বর্তমানে পরিস্থিত স্বাভাবিক রয়েছে; সংঘর্ষের আশঙ্কায় সেখানে পুলিশ মোতায়ন করা হয়েছে। সংঘর্ষের কোনো পক্ষই থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *