ঢাকা কলেজ এলাকায় ককটেল বিস্ফোরণ, সড়কে শিক্ষার্থী-পুলিশ

Slider জাতীয়

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষের পর আজ বুধবার বিকেল থেকে দোকান খোলা শুরু হয়েছে। এর দুই ঘণ্টা না যেতেই বিকেল ৫টার দিকে ঢাকা কলেজ এলাকায় ককটেল বিস্ফোরণ হয়েছে।

একাধিক দাবি নিয়ে ফের ঢাকা কলেজের শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ শুরু করেছেন। শিক্ষার্থীরা সড়কে নানা স্লোগান দিচ্ছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। এতে মিরপুর রোডে যানচলাচল বন্ধ রয়েছে।

ঢাকা মহানগর পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান গণমাধ্যমকে বলেন, ‘আমরা খবর পেয়েছি ঢাকা কলেজের ভেতরে ছয়টি ককটেল বিস্ফোরিত হয়েছে। এ সংবাদ পাওয়ার পর আমরা সেখানে যাচ্ছি। যান চলাচল স্বাভাবিক আছে।’

শিক্ষার্থীরা জানিয়েছেন, শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা ছাড়াই ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন করে সংঘর্ষের পেছনে তাদের দায়ী করেছেন। ঢাকা কলেজের শিক্ষার্থীদের দায়ী করে ব্যবসায়ীদের দেওয়া বক্তব্য প্রত্যাহার করতে হবে। বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত নিউ মার্কেটের সব দোকান বন্ধ রাখতে হবে।

এর আগে সংবাদ সম্মেলেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম বলেন, ‘আমরা শান্তিপূর্ণ অবস্থান চাই। গতকাল মঙ্গলবার সংঘর্ষে যারা হামলা চালিয়েছিলেন, তারা কেউ ব্যবসায়ী নন। এ ঘটনা নিয়ে কেউ যেন উসকানিমূলক কথা, বক্তব্য ও পোস্ট না দেন এ বিষয়ে সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *