নিউমার্কেট এলাকায় মোবাইল ইন্টারনেট বন্ধ

Slider তথ্যপ্রযুক্তি

ঢাকা: ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীরা সমঝোতায় আসার পর আবারও সংঘর্ষ শুরু হয়েছে। তাদের মধ্যে এখনো ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এ অবস্থায় নিউমার্কেট এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ হয়ে গেছে। মোবাইল অপারেটর সূত্র জানিয়েছে, মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৪টার পর এই সেবা বন্ধ হয়ে যায়।

অপারেটর সূত্র জানিয়েছে, সরকারি নির্দেশনা পাওয়ার পর ওই এলাকায় দ্রুত গতির ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেওয়া হলো।

সোমবার মধ্যরাতে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরকে কেন্দ্র করে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে এই সংঘর্ষ শুরু হয়। রাতভর সংঘর্ষ শেষে ভোর ৪টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ফের সংঘর্ষ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। পরে সমঝোতা হলে বন্ধ হয় সংঘর্ষ। কিন্তু সাড়ে ৪টার পর আবারও সংঘর্ষ শুরু হয়েছে।

ওই এলাকায় বর্তমানে যান চলাচল বন্ধ। রাস্তায় নেমে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজ ও একটি আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা। পুলিশও রয়েছে রাস্তায়। অন্য পাশে রয়েছে নিউমার্কেট এলাকার দোকান কর্মচারীরা। তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। এমন এক পরিস্থিতিতে সরকারের নির্দেশে ওই এলাকায় দ্রুতগতির ইন্টারনেটসেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *