সোহেল চৌধুরী হত্যা : আশিষ রায়ের জামিন নামন্জুর

Slider বাংলার আদালত


জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।
রোববার আসামির আইনজীবী ঢাকার দ্রুত বিচার ট্রাব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালতে জামিন চেয়ে আবেদন করলে শুনানি শেষে বিচারক বোতল চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করেন।

অপর দিকে আজ মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন মামলাটির সাক্ষ্য হয়নি। আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৫ এপ্রিল দিন ধার্য করেন।

এর আগে গত সোমবার (১১ এপ্রিল) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেন কারা কর্তৃপক্ষকে তাকে আদালতে হাজির করানোর জন্য নির্দেশ দেন।

গত ৫ এপ্রিল রাতে র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১০ এর যৌথ একটি দল রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে ওই মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেফতার করে। এ সময় ২২ বোতল বিদেশী মদ, ১৪ বোতল সোডা ওয়াটার, একটি আইপ্যাড, বিভিন্ন ব্যাংকের ১৬টি ক্রেডিট কার্ড, দুটি আইফোন ও নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় ৬ এপ্রিল রাতে আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীর (৬৩) বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন র‌্যাব-১০ এর ডিএডি জাহাঙ্গীর আলম। তিনি সোহেল চৌধুরী হত্যা মামলারও গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। পরে গত ৭ এপ্রিল তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মাদকদ্রব্য আইনে করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক শামীম হোসেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীতে ট্রাম্পস ক্লাবের নিচে সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। সোহেল চৌধুরী নিহত হওয়ার পরপরই এই হত্যাকাণ্ডে চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের সম্পৃক্ততার অভিযোগ ওঠে।

১৯৮৪ সালে ‘এফডিসির নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন সোহেল চৌধুরী। ওই একই প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছিলেন তার স্ত্রী দিতিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *