মালয়েশিয়ায় নৌকা ডুবে ৭ জনের মৃত্যু

Slider সারাবিশ্ব


মালয়েশিয়ার সাবাহ রাজ্যের সেম্পোরনা দ্বীপের একটি নদীতে নৌকা ডুবে অন্তত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। স্থানীয় সময় শনিবার (১৬ এপ্রিল) সেম্পোরনা জেলার পুলিশ সুপার মোহম্মদ ফারহান লি এক বিবৃতিতে এসব তথ্য জানান।

বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সাবাহ রাজ্যের কাম্পুং বাকুং বাকুং থেকে ২১ জন যাত্রী নিয়ে কাম্পুং তান্ডোয়ান যাওয়ার পথে সেম্পোরনা শহরের মূল ভূখণ্ড থেকে প্রায় চার কিলোমিটার দূরে পুলাউ টিম্বুন মাতাতে নৌকাটি ডুবে যায়।

গ্রামবাসী তৎক্ষণাৎ নৌকা থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করে। নিখোঁজ আরও দুই শিশুকে শনিবার সকাল সাড়ে ৭টার দিকে ভাসতে দেখা গেলে তাদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের বয়স ১-৩৩ বছরের মধ্যে। এ ছাড়া গ্রামবাসী নৌকায় থাকা ১৪ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হন। ময়নাতদন্তের জন্য মরদেহ সেম্পোরনা জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

খারাপ আবহাওয়া এবং ধারণক্ষমতার বেশি যাত্রী বহন ও নিরাপত্তার অভাবকে দুর্ঘটনার জন্য দায়ী করা হয়েছে। নিহত ৭ জনের মধ্যে ২ জন নারী ও ৫টি শিশু।

পুলিশ জানায়, গতকাল দুপুর ১টার দিকে ডুবে যাওয়া নৌকার ৬৪ বছর বয়সী অধিনায়ককে গ্রেফতার করা হয়েছে এবং দণ্ডবিধির ৩০৪ ধারায় অবহেলার কারণে মৃত্যুর ঘটনায় তদন্তে সহায়তার জন্য নৌকাচালককে রিমান্ডে নেওয়ার জন্য তারা আবেদন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *