নববর্ষে যে চিকিৎসা সুবিধা দিচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র

Slider জাতীয়


পহেলা বৈশাখ ১৪২৯ থেকে গণস্বাস্থ্য হাসপাতালে বিকল কিডনি রোগীদের আরো কম খরচে ডায়ালাইসিস এবং চিকিৎসা সুবিধা দেয়া হবে।
গণস্বাস্থ্য কেন্দ্র সমাজের অবস্থাসম্পন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহায়তায় প্রতিদিন গড়ে ৩০০ থেকে ৩২০ জন বিকল কিডনি রুগীদের নামমাত্র খরচে গুণগত মানের সেবা নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে।

গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার এর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এরই ধারাবাহিকতায় পহেলা বৈশাখ ১৪২৯ বুধবার থেকে গণস্বাস্থ্য হাসপাতালে দরিদ্র বিকল কিডনি রোগীদের ডায়ালাইসিসের আর্থিক গ্রুপভিত্তিক দর আরোও কমলো।

দূর থেকে আসা বা কর্মজীবী বিকল কিডনি রোগীদের জন্য গণস্বাস্থ্য নগর হাসপাতালে রাত ৮টা থেকে ভোর ৫টার বিশেষ শিফটে আর্থিক গ্রুপভিত্তিতে ৫০০ টাকা থেকে ১০০০ টাকায় হেমোডায়ালাইসিস করার সুবিধা দেয়া হবে।

ডায়ালাইসিস চলাকালীন হাসপাতাল থেকে ফ্রি খাওয়ার ব্যবস্থাও থাকবে। ডায়ালাইসিস শেষে বাকি সময়ে বিশ্রামের ব্যবস্থা রয়েছে। এছাড়া ঢাকা শহরের আশপাশে রাতের শিফটের রোগীকে ১০০ টাকায় বাড়িতে পৌঁছে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সপ্তাহে তিনটি সেশনের অগ্রিম বুকিংয়ের ক্ষেত্রে ও বিশেষ ছাড় দেয়া হচ্ছে।

এছাড়া সকল বিশেষজ্ঞ ডাক্তারদের বর্হিঃবিভাগের পরামর্শ ফিও কমানো হয়েছে। আর্থিক গ্রুপভিত্তিক ফি বিনামূল্য থেকে ৭০০ টাকা পর্যন্ত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে সমাজের অবস্থাসম্পন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারকে আর্থিক সহয়তা প্রদানের বিশেষ আবেদন ও অনুরোধ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *