সতর্ক করলেন পাকিস্তানের সেনাপ্রধান

Slider সারাবিশ্ব

প্রপাগান্ডা বা প্রচারণার বিষয়ে সতর্ক করেছে পাকিস্তানের সেনাপ্রধান। নাগরিক সমাজ ও সেনাবাহিনীর মধ্যে বিভক্তি ছড়ানোর জন্য এমন প্রচারণা চালানো হচ্ছে বলে নোটিশ করেছে সেনাবাহিনী। এ অবস্থায় সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া বলেছেন, নিজেদের দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল পাকিস্তানের সেনাবাহিনী।

আইএসপিআরের এক বিবৃতিতে বলা হয়েছে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে সুরক্ষা দেয়ার জন্য সব সময়ই সেনাবাহিনী তাদের পাশে রয়েছে। জাতীয় নিরাপত্তাকে তারা পবিত্র দায়িত্ব বলে মনে করে। মঙ্গলবার অনুষ্ঠিত ৭৯তম ফর্মেশন কমান্ডার্স কনফারেন্সে এসব কথা বলা হয়। বলা হয়, কিছু মহল সম্প্রতি পাকিস্তানের সেনাবাহিনী এবং নাগরিক সমাজের মধ্যে বিভক্তি সৃষ্টির জন্য প্রচারণা চালাচ্ছে। কনফারেন্সে সভাপতিত্ব করেন সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, এতে উপস্থিত ছিলেন কোর কমান্ডাররা, প্রিন্সিপাল স্টাফ অফিসাররা এবং পাকিস্তান সেনাবাহিনীর সব ফর্মের কমান্ডাররা। উল্লেখ্য, পাকিস্তানে ঘটে যাওয়া রাজনৈতিক পরিস্থিতিতে এটাই সেনাবাহিনী বা সেনপ্রধানের প্রথম বক্তব্য। আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, মিটিংয়ে পেশাদারি, জাতীয় নিরাপত্তা চ্যালেঞ্জ, প্রচলিত ও অপ্রচলিত হুমকি মোকাবিলার বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *